| ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

নারায়ণগঞ্জ দ্রুত লকডাউন করার আহ্বান শামীম ওসমানের

২০২০ এপ্রিল ০৫ ১৯:১৩:৩৫
নারায়ণগঞ্জ দ্রুত লকডাউন করার আহ্বান শামীম ওসমানের

করোনাভাইরাসের সংক্রমণ রোধে পুরো নারায়ণগঞ্জকে লকডাউনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। রোববার (৫ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের তিনি বলেন, নারায়ণগঞ্জে ক্রমশ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আগেই এটাকে রোধ করতে হবে। তাই আমি প্রশাসনকে অনুরোধ করবো যত দ্রুত সম্ভব পুরো নারায়ণগঞ্জকে লকডাউনের আওতায় আনুন। সেই সঙ্গে প্রশাসনকে এও আহ্বান জানাবো ‘লকডাউন’ মানে ‘লকডাউন’।

এর কোনো ব্যত্যয় ঘটতে দেয়া যাবে না। কাউকে যেন ঘর থেকে বের হতে না দেয়া হয়। আমাদের আওয়ামী লীগের শত শত নেতাকর্মী, স্বেচ্ছাসেবী, সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিতরা সক্রিয় আছেন। যে কেউ ফোন করলে আমরা তাদের বাড়িতে খাবার পৌঁছে দিব।

শামীম ওসমান আরও বলেন, এ সময়ে আমাদের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। বার বার প্রশাসন মাইকিং করে সচেতনতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করার পরও দেখতে পাচ্ছি অনেকে বাইরে বের হচ্ছে। অনেক এলাকায়ও লোকজন জড়ো হয়। অনতিবিলম্বে প্রশাসনকে বলবো কোনো দিক না তাকিয়ে আপনারা কঠোর হন। এখন বড় বিষয় পুরো জাতিকে রক্ষা করা। এজন্য যত কঠোর হওয়া প্রয়োজন আপনারা হন। আমরা আপনাদের পাশে আছি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে নতুন করে ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এরই মধ্যে এ জেলায় দুজন মৃত্যুবরণ করেছেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম বলেন, শনিবার ১৪ জন ও এর আগের দিন ১৩ জন মোট ২৭ জনের নমুনা আমরা সংগ্রহ করেছিলাম। এর মধ্যে ছয়জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এর আগে নারায়ণগঞ্জে নমুনা সংগ্রহের পর ৮ মার্চ করোনায় আক্রান্ত হিসেবে দুজনকে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। যারা ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরও একজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন। পরে তিনিও ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

৩০ মার্চ জেলায় প্রথম করোনা আক্রান্ত হয়ে বন্দরের রসুলবাগ এলাকার মারা যান এক ব্যক্তি। পরে ২ এপ্রিল রাতে এলাকাটি লকডাউন করে দেয়া হয়। পরবর্তীতে ৪ এপ্রিল জেলায় দ্বিতীয় আরেক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে