| ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

এইমাত্র পাওয়া : ক্রিকেট ভক্তদের দুঃসংবাদ দিল আইসিসি

২০২০ এপ্রিল ০৫ ১৮:৩৬:৫২
এইমাত্র পাওয়া : ক্রিকেট ভক্তদের দুঃসংবাদ দিল আইসিসি

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ দলের পাকিস্তান সফর স্থগিত হয়েছে। এর আগে-পরে একই পরিণতি বরণ করে নিয়েছে আরও কয়েকটি সিরিজ। এমনকি মে মাসে বাংলাদেশ দলের যুক্তরাজ্য সফরও (আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ) স্থগিতাদেশ পেয়েছে। এবার ক্রিকেট ভক্তদের আরও বড় দুঃসংবাদ দিল আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, আগামী জুন পর্যন্ত আইসিসির অধীনস্থ সব ধরনের ক্রিকেট ইভেন্ট বন্ধ থাকবে। অর্থাৎ, জুন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের যেসব ম্যাচ মাঠে গড়ানোর কথা ছিল সেগুলোও চলে গেল স্থগিতের খাতায়।

ফলে জুনে অস্ট্রেলিয়া জাতীয় দল বাংলাদেশ সফরে আসবে কি না সেটিও বড় প্রশ্ন। বহুল প্রতীক্ষিত এই সিরিজ নিয়ে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে কাজ করছিল বাড়তি রোমাঞ্চ। কদিন আগে দুই ম্যাচ টেস্ট সিরিজের সুচিও চূড়ান্ত করা হয়েছিল। তবে শেষপর্যন্ত পাকিস্তান সিরিজ ও আয়ারল্যান্ড সিরিজের পরিণতি বরণ করে নিতে পারে টাইগারদের অস্ট্রেলিয়া সিরিজও।

এ বিষয়ে আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে বিশ্বব্যাপী স্বাস্থ্যগত উদ্বেগ বিরাজ করছে। বিশ্বজুড়ে বিভিন্ন সরকার বিমান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে। এর আলোকে আইসিসি আরও পর্যালোচনা সাপেক্ষে জুন পর্যন্ত সব ইভেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।’

এক্ষেত্রে টেটলি বাছাইপর্বের মত সরাসরি আইসিসির আয়োজিত ম্যাচগুলোর কথা জানালেও মূলত জুন পর্যন্ত বিশ্ব ক্রিকেটের সব ধরনের খেলাই রয়েছে শঙ্কার মধ্যে। করোনাভাইরাসের কারণে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপও হুমকির মুখে পড়েছে। স্থগিত হয়েছে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচও।

একইভাবে এলোমেলো হয়ে গেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি। আইসিসি তাই এই দুটি ইভেন্টকে নতুন সূচির মধ্যে অন্তর্ভুক্ত করার কথাও ভাবছে। সেক্ষেত্রে অলিম্পিকের মত বিশ্বকাপ এক বছর পিছিয়েও যেতে পারে। আইসিসির আগামী সভায় গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত আসতে পারে, যে সভা অনুষ্ঠিত হবে সংশ্লিষ্টদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে