| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইনশাআল্লাহ আমি ফিরবই- রুবেল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ০৫ ১১:৫৮:৩৮
ইনশাআল্লাহ আমি ফিরবই- রুবেল

রুবেল তখন ঘরোয়া ক্রিকেটে তৃতীয় বিভাগ লিগে খেলছেন। এই প্রতিযোগিতার কথা শুনলে , সাহস করে নামও দিয়ে দেন তিনি। এরপর আর দেখে কে! পেসার হান্টে হলেন প্রথম, চোখে পড়ে গেলেন কোচ সারোয়ার ইমরানের।

তাঁর হাত ধরেই সুযোগ পেলেন জাতীয় দলের নেটে বোলিং করার। নেটে বোলিং করতে করতেই হঠাৎ করেই তাঁর নাম ছড়িয়ে পড়ল সর্বত্র। না ছড়িয়ে উপায় কী, বোলিং অ্যাকশনের সঙ্গে যে লাসিথ মালিঙ্গার বোলিং অ্যাকশনের অনেক মিল!

মালিঙ্গা তখন রয়েছেন ফর্মের তুঙ্গে, তাঁর বল সামলাতে সবার রীতিমতো গলদঘর্ম অবস্থা। সেই মুহূর্তেই আগমন রুবেলের, নাম তো ছড়াবেই! নেটে রুবেলের বোলিং দেখেই পত্রিকার শিরোনাম হয়ে গেল: এসে গেছে বাংলাদেশের মালিঙ্গা!

শ্রীলঙ্কার বিপক্ষে যেদিন অভিষেক হলো রুবেলের, নেহাতই আনকোরা, ঘরোয়া ক্রিকেটেও ম্যাচ খেলেছেন হাতেগোনা। তবু সুযোগ পেলেন, কারণ তাঁর দুর্দমনীয় গতি যেখানে ১৪০ বা ১৪৫+ গতিতে বল করার সামর্থ্য ছিল।

আর অভিষেক ম্যাচেই জাত চেনালেন নিজের, প্রথমে কিছুটা খরুচে হলেও পরে একে একে চারটি উইকেট তুলে নিয়ে গুটিয়ে দিলেন শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপের লেজটুকু। তবে এরপর সময় গড়ানোর সাথে সাথে হারিয়ে যেতে থাকেন এই পেসার।

যদিও এখনো পুরোপুরি হারিয়ে না গেছেন এমনটা মানতে নারাজ তিনি। বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি থেকে অনুপ্রেরণা নিয়ে আবারও দলে ফিরতে চান ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

একটা সময় দারুণ গেছে রুবেলের। কিন্তু হঠাৎ কেন পিছিয়ে গেলেন তিনি? এ বিষয়ে সমকাল কে দেওয়া এক সাক্ষাৎকারে রুবেল বলেন;“মাশরাফি ভাই অনেক বছর ধরে ক্রিকেট খেলছেন। চেষ্টা করলে আমিও নিশ্চয়ই পারব। রুবেল হোসেন হারিয়ে গেছে বা শেষ হয়ে গেছে এ কথা বলার সময় এখনও আসেনি। ক্রিকেটটা খেলতে হবে আমার নিজের এবং পরিবারের জন্য।”

“কারণ ক্রিকেট আমার রুটি-রুজি। দেশের জন্য এতদিন ধরে খেলছি, যা কিছু করতে পেরেছি তারচেয়েও অনেক বেশি করার আছে। তাই সামনের দিনগুলো চ্যালেঞ্জ হিসেবেই নিতে হবে। আমার স্কিল ঠিক আছে, জোরে বল করতে পারি।

ফিটনেস নিয়ে কাজ করলে সুন্দর সময় ফিরবেই। ইনশাআল্লাহ আমি ফিরবই। বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকার করে পাকিস্তানে টেস্ট খেলতে গিয়েছি। সেখানে তিনটি উইকেটও পেয়েছি। পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নিয়েছি। নির্বাচকদের মাথায় অবশ্যই এটা আছে।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে