| ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

আলমডাঙ্গায় ইতালি ফেরত যুবকের শরীরে করোনা শনাক্ত

২০২০ মার্চ ১৯ ১৮:২৯:০৫
আলমডাঙ্গায় ইতালি ফেরত যুবকের শরীরে করোনা শনাক্ত

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌর শহরের ইতালি ফেরত এক যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। চুয়াডাঙ্গার সিভিল সার্জন ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. এএসএম মারুফ হাসান বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। সবমিলিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে। এরই মধ্যে বাংলাদেশে আক্রান্ত একজনের মৃত্যু ঘটেছে।

ডা. মারুফ হাসান বলেন, ১২ মার্চ ওই যুবক ইতালি থেকে দেশে ফেরেন। দুইদিন ঢাকায় থাকার পর ১৪ মার্চ তিনি বাড়িতে আসেন। ১৬ মার্চ ইতালি ফেরত ওই যুবককে আলমডাঙ্গার বাড়ি থেকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়। এরপর ঢাকা থেকে আইইডিসিআরের কর্মকর্তারা চুয়াডাঙ্গায় এসে ওই যুবককে পরীক্ষা-নিরীক্ষা করেন। রিপোর্ট দেখে বুধবার (১৮ মার্চ) রাতে আইইসিসিআর জানায় তিনি তিনি করোনা আক্রান্ত।

স্থানীয়রা জানায়, বাড়িতে এসে তার জ্বর, সর্দি, কাশি ও হাঁচির মতো উপসর্গগুলো দেখা যায়। বিষয়টি জানাজানি হলে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী বাড়ি পরির্দশন করে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। পরদিন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাদি জিয়াউদ্দিন সাঈদ ওই যুবককে নির্বাহী অফিসারের নির্দেশে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাদি জিয়াউদ্দিন সাঈদ জানান, আক্রান্তের পরিবারের অপরাপর চার সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

পাঠকের মতামত:

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর



রে