| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত***

এইমাত্র শেষ হলো বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৯ ১৫:৪৭:৩৫
এইমাত্র শেষ হলো বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

বাঁহাতি তামিম সেঞ্চুরি ছুঁয়েছেন ৫ ছয় ও ১০ চারে ইনিংস সাজিয়ে। শেষপর্যন্ত আরও চারটি চার হাঁকিয়ে ৯৯ বলে ১২৫ রানের হার না মানা ইনিংস নিয়ে সাজঘরে ফেরেন। আল-আমিন অপরাজিত থাকেন সেঞ্চুরি ছুঁয়ে। ১৬ চারে ১৪৫ বলে ঠিক ১০০ রানের ইনিংস তার।

প্রথমদিনে ৭ উইকেটে ২৯১ রান তোলা জিম্বাবুয়ে ম্যাচের দ্বিতীয় ও শেষদিনে আর ব্যাটিংয়ে নামেনি। বোলিং অনুশীলন সেরে নিতে সকালেই ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বিসিবি একাদশকে। তরুণদের নিয়ে গড়া টাইগার দলটি ২৬ ওভারে ৫ উইকেটে ৮৪ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায়।

ফিরে চড়াও হয় সফরকারী বোলিংয়ের উপর। আর কোনো উইকেটও হারায়নি। আল-আমিন তবু রয়েসয়ে এগিয়েছেন, তামিম ব্যাটকে তলোয়ার বানিয়ে ছোটেন নির্ভার থেকে। চা বিরতির পর তুলে নেন শতক। ৫৭ ওভারে ৫ উইকেটে বিসিবি একাদশ ২৮৮ রান তোলার পর ম্যাচে আসে ড্রয়ের ফল।

সকালে ব্যাটিংটা অবশ্য ভালো হয়নি বিসিবি একাদশের। পেস সামলে স্পিনেও দারুণ খেলছিলেন পারভেজ হোসেন ইমন। ৬৬ বল খেলে ৩৪ রান করে তিনি সাজঘরে ফেরেন বাঁহাতি স্পিনার এইন্সলের বলে মিডঅফে সহজ ক্যাচ দিয়ে।

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী পরের ওভারে লেগস্পিনার টিনোটেন্ডার গুগলিতে বোল্ড হন মাত্র ১ রান করে। তার আগে চার মেরে বিসিবি একাদশের ইনিংস শুরু করা নাঈম শেখ খেলছিলেন সাবলীল। ওপেনিং জুটি দেখাচ্ছিল ভালো কিছুর আশা।

পরে হঠাৎ ছন্দপতন। পেসার কার্ল মুম্বার স্লো-বাউন্সারে পুল করতে গিয়ে টাইমিং হেরফের হলে নাঈমের ব্যাট থেকে বল যায় মিডঅফের ফিল্ডারের হাতে। ১১ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি ওপেনার। দলীয় সংগ্রহ তখন ২০ রান।

যুব বিশ্বকাপের সেমিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করা মাহমুদুল হাসান জয় বেশিক্ষণ টিকতে পারেননি। ডানহাতি ব্যাটসম্যান বিলিয়ে আসেন উইকেট। চার্লটনের অফস্টাম্পের অনেক বাইরের বলে ব্যাটের কানা লাগিয়ে ক্যাচ দেন উইকেটরক্ষক চাকাভার হাতে। আউট হওয়ার আগে করেন মাত্র ১ রান।

শাহাদাত হোসেন জুটি গড়েছিলেন ইমনের সঙ্গে। দুইজনই আগাচ্ছিলেন ধীরলয়ে। কিন্তু জুটি বড় হওয়ার আগেই মিডঅফে সহজ ক্যাচ তুলে দেন শাহাদাত। এ ডানহাতি ২২ বল খেলে করে যান ২ রান, ৩৯ রানে ৩ উইকেট হারায় বিসিবি একাদশ। পরে লাঞ্চ বিরতির আগে জোড়া উইকেট হারায়। সেই বিপদ কাটিয়ে দুই তরুণ দেখালেন ব্যাটিং-আশার ঝলক।

বিকেএসপিতে তানজিদ হাসান তামিম ও আল-আমিনের সেঞ্চুরির পর বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের দুইদিনের প্রস্তুতি ম্যাচে ড্রয়ের ফল এসেছে। তামিম ১২৫ ও আল-আমিন ১০০ রানে অপরাজিত থাকেন। দুজনের অবিচ্ছিন্ন জুটিটি ২১৯ রানের।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে