| ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শিরোনাম

ইমনের উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৯ ১২:১৭:০২
ইমনের উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে বিসিবি

শুরুতেই নাইম, জয়, শাহাদতের বিদায়

ইনিংসের গোড়াপত্তন বাউন্ডারি দিয়ে করলেও মোহাম্মদ নাইম শেখ উইকেটে বেশি সময় কাটাতে পারলেন না। ৭ম ওভারে ২ চারে ১১(১৭) রান করে চার্ল মুম্বার বলে ক্রিস্টোফার পোফুকে ক্যাচ দিয়ে ফিরেন নাইম। এরপর তিন নম্বরে ব্যাট করতে নামা জয় পরের ওভারে ব্যক্তিগত ১ রানের মাথায় সাজঘরের পথ ধরেন। কিছুটা সময় ব্যাট করে ফিরে যান শাহাতও(২)।

ফিরে গেলেন ইমন; মধ্যাহ্ন বিরতিতে বিসিবি

মাত্র ৩৯ রানে ৩ উইকেট হারালেও লড়াই করে যাচ্ছিলেন অনুর্ধ্ব-১৯ দলের ওপেনার পারভেজ হোসেন ইমন৷ চতুর্থ উইকেটে অধিনায়ক আল আমিনের সাথে ২৯ রানের জুটিও গড়েন তিনি৷ তবে এনডুলভুর দারুণ এক বলে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ৩৪ রানে ফিরে যান ইমন এরপর আকবর আলি মাত্র ১ রান করে ফিরে গেলে মহাবিপর্যয়ে পড়ে যায় বিসবি একাদশ৷ এরপ্প্র তানজিদ হাসান ও আল আমিন জুনিয়রের ব্যাটে ভর করে মধ্যাহ্ন বিরতিতে যায় বিসিবি

শেষ বেলায় হতাশা১৭৭ রানে ৬ষ্ঠ উইকেট পতনের পর টিমিসেন মারুমা ও চার্ল মুম্বা বড় জুটি গড়ার আভাস দিচ্ছিলেন। তবে এই জুটিকে ৫০ পূর্ন করতে দেননি আল আমিন জুনিয়র। ৮৯ বলে ২ চার ও ১ ছয়ে ৩৪ রান করা মারুমাকে রিশাদ আহমেদের ক্যাচ বানিয়ে ফেরান তিনি। তাতে ভাঙে মারুমা-মুম্বার ৪৯ রানের জুটি। পরবর্তীতে আর কোন উইকেট নিতে পারেনি বোলাররা।

শাহাদতের জোড়া আঘাত৬ ওভার বাদেই ১৩ রান করা রেজিস চাকাবাকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে সাজঘরে ফেরালেন শাহাদাত হোসেন দিপু। ১ বল বাদে টিনোটেন্ডা মুতোম্বোজিকেও এলবিডব্লিউ করে ফেরান শাহাদাত। ১৪৬ রানের মাথাতেই ৪র্থ ও ৫ম উইকেট হারিয়ে বিপাকে জিম্বাবুয়ে।

শরিফুল-শাহাদতের পর পর আঘাতমুজিঙ্গানিয়ামা-আরভিনকে বেশিক্ষণ টিকতে দিলেন না শাহাদত ও শরিফুল। ৪১তম ওভারের পঞ্চম বলে আরভিনকে ব্যক্তিগত ১০ রানে ফেরান শাহাদাত। পরের ওভারেই মুজিঙ্গানিয়ামাকে আকবর আলীর তালুবন্দি করে ব্যক্তিগত ১৭ রানে ফেরান শরিফুল।

ওপেনিং জুটি ভাঙলেন আল আমিনমধ্যাহ্ন বিরতির পরেই আগেরবার ক্যাচ মিস করা অধিনায়ক আল আমিন জুনিয়রের হাত ধরেই আসলো সাফল্য। ৭৭ বলে ৭ চারে ৪৫ রান করা প্রিন্স মাসভাউরকে আকবর আলির ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন অধিনায়ক আল আমিন জুনিয়র। এদিকে ১০০ বলে ৮ চারে ৫১ রান করে স্বেচ্ছা অবসরে গেছেন কেভিন কাসুজা।

প্রথম সেশন জিম্বাবুয়েরব্যাটিংয়ে নেমে প্রথম সেশনটা স্বাগতিক বোলারদের দারুন পরিক্ষা নিয়েছেন জিম্বাবুয়ের দুই ওপেনার প্রিন্স মাসভাউরে এবং কেভিন কাসুজা। দলীয় ২৫ রানে শরিফুলের বলে প্রিন্স মাসভাউরে ক্যাচ তুলে দিলেও অধিনায়ক আল আমিন সেই সুযোগ হাতছাড়া করেন।

এরপর আর কোন ভুল করেনি জিম্বাবুয়ের ওপেনাররা। মধ্যহ্নবিরতিতে কোন উইকেট না হারিয়ে ৯৫ রান তুলেছে তারা। পাঁচ বোলারেও কোন উইকেট এনে দিতে পারেনি স্বাগতিকদের।

সর্বশেষ স্কোরঃবিসিবি একাদশ ৮৪/৫ (তানজিদ ১১**, আল আমিন ১৫*)

জিম্বাবুয়ে ২৯১/৭ (৯০),কাসুজা ৭০, মুম্বা ৫৪*।শাহাদাত ১৬/৩।

বিসিবি একাদশ:নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল-আমিন জুনিয়র (অধিনায়ক), ফারদিন হাসান অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম।

জিম্বাবুয়ের টেস্ট দল:সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভরে, ক্রিস্টফার এমপফু, ব্রায়ান মুদজিগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতমবাজি, আনিসলে আনডলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডর টেলর, ডোনাল্ট টিরিপানো, চার্লটন টিশুমা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বেড়িয়ে এল চেন্নাইয়ের সহজ ম্যাচ হারের মূল কারন, শেষ ওভারে মুস্তাফিজকে রাউন্ড দ্য উইকেটে বোলিংয়ের নির্দেশ দিয়েছিলেন কে

বেড়িয়ে এল চেন্নাইয়ের সহজ ম্যাচ হারের মূল কারন, শেষ ওভারে মুস্তাফিজকে রাউন্ড দ্য উইকেটে বোলিংয়ের নির্দেশ দিয়েছিলেন কে

ম্যাচ জিততে লখনউ সুপার জায়ান্টের শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। মার্কাস স্টয়নিস সেই কঠিন ...

৩ বলে ১৯ রান দেওয়া মুস্তাফিজকে দোষী করে সহজ ম্যাচ হারের পর যা বললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়

৩ বলে ১৯ রান দেওয়া মুস্তাফিজকে দোষী করে সহজ ম্যাচ হারের পর যা বললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়

ফাইনালে জিততে লখনউ সুপার জায়ান্টের দরকার ছিল শেষ ওভারে ১৭ রান। মার্কাস স্টয়নিস সেই কঠিন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে