| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহাদাত-আল আমিনের তাণ্ডবে অল আউটের পথে জিম্বাবুয়ে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৮ ১৬:০৪:৫৬
শাহাদাত-আল আমিনের তাণ্ডবে অল আউটের পথে জিম্বাবুয়ে

শাহাদাত-আল আমিনের তাণ্ডবে অল আউটের পথে জিম্বাবুয়েঃ

বিকেএসপিতে প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি জিম্বাবুয়ে। প্রথম সেশনে বিসিবি একাদশের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়েছেন জিম্বাবুয়ের ওপেনাররা। এরপর এই জুটি ভেঙে গেলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশের ছেলেরা।

একে একে তারা তুলে নেয় আরও ৬ উইকেট। বিসিবি একাদশের অফ স্পিনার শাহাদাতের বোলিংয়েই সবচেয়ে বেশি ভুগেছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। তিনি একাই নিয়েছেন ৩ উইকেট। ক্রেইগ আরভিন ১০ রান করে শাহাদাতের বলে ক্যাচ দিয়েছেন সুমন খানের হাতে।

ব্রায়ান মুদজিঙ্গানিমা ১৭ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন আকবরের হাতে। রেগিস চাকাভা আউট হয়েছেন এলবিডব্লিউ হয়ে শাহাদাতের বলে। এরপর রানের খাতা খোলার আগেই টিনোটেন্ডা মুতোম্বোদজিকে একই কায়দায় ফেরান শাহাদাত।

এই বিপর্যয় থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়া কাসুজা আবার ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেননি। ৭০ রান করে রান আউট হয়ে ফেরেন এই ব্যাটসম্যান। টিমিসেন মারুমা ৩৪ রান করে আল আমিনের বলে রিশাদ হোসেনকে ক্যাচ দিলে অল আউটের শঙ্কায় পড়ে জিম্বাবুয়ে।

উইকেট এনে দিলেন আল আমিনঃ

শুরু থেকেই দারুণ খেলতে থাকা কাসুজা ১০০ বলে ৫১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। আরেক ওপেনার মাসভাউরে ৭৭ বলে ৪৫ রান করে আল আমিন জুনিয়রের বলে উইকেটের পেছনে আকবর আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন।

টস এবং শুরুঃ

এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। ব্যাটিংয়ে নেমে দলটিকে দারুণ সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার প্রিন্স মাসভাউরে এবং কেভিন কাসুজা। ১৫ ওভার শেষেও তাদের এই জুটি ভাঙ্গতে পারেনি বিসিবি একাদশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়েঃ ২৩৬/৭ (৭৯ ওভার)

জিম্বাবুয়ে স্কোয়াড: সিকান্দার রাজা, রেগিস চাকাবা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস্টোফার এমপুফু, ব্রায়ান মুদজিঙ্গানিমা, কার্ল মাম্বা, টিনোটেন্ডা মুতোম্বোদজি, এইন্সলে এনদুলুভু, ভিক্টর নাউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্লটন সুমা। বিসিবি একাদশ: নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল-আমিন জুনিয়র (অধিনায়ক), ফারদিন হাসান অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে