| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আগামী মাসেই অবসরের ঘোষণা দিচ্ছেন মাশরাফি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ২৬ ১৮:২৯:২৩
আগামী মাসেই অবসরের ঘোষণা দিচ্ছেন মাশরাফি

জাতীয় দলের হয়ে নিজের ১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে পারেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও আসন্ন জিম্বাবুয়ে সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষ পরিকল্পনা থাকছে মাশরাফিকে নিয়ে।

আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা পৌঁছাবে জিম্বাবুয়ে। এরপর ১৮-১৯ ফেব্রুয়ারি বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২২ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচটি খেলার পর চট্টগ্রামে যাবে জিম্বাবুয়ে দল। সেখানে ১, ৩ ও ৬ মার্চ তিনটি দিবা রাত্রির ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে ও বাংলাদেশ। এই তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

অথচ আইসিসির সূচী অনুযায়ী বাংলাদেশ সফরে পাঁচটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু হুট করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করায় গুঞ্জন উঠেছে যে, এই সিরিজেই অবসরের ঘোষণা দিবেন বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

গুঞ্জন ওঠার যথেষ্ঠ কারণ অবশ্য রয়েছে। এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বারবার জানিয়েছেন, মাশরাফির বিদায়ী ম্যাচটা ঘটা করে দেশের মাটিতে অনুষ্ঠিত করা হবে। তবে আইসিসির সূচী অনুযায়ী এই বছরে বাংলাদেশ দল ওয়ানডে সিরিজ পাচ্ছেনা নিজেদের মাটিতে। তাই ধোঁয়াশা উঠেছিল মাশরাফির অবসর নিয়ে।

তবে আইসিসির পরিকল্পনার বাইরে গিয়ে বাড়তি ওয়ানডে সিরিজ আয়োজনের মানে দাঁড়ায় এই সিরিজ বাড়তি পরিকল্পনা রয়েছে বিসিবির। অর্থাৎ এই সিরিজেই দেশের ক্রিকেটের ইতিহাসের সবথেকে সফল অধিনায়কের বিদায় ঘণ্টা বাজতে পারে জিম্বাবুয়ের বিপক্ষে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল খান বাংলাদেশের ক্রিকেটে বড় একটি স্থম্ভের নাম। তিনি আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে