| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরিজে ফেরার ম্যাচে পাকিস্থানকে মাঝারি রানের টার্গেট দিলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ২৫ ১৬:৪৭:০১
সিরিজে ফেরার ম্যাচে পাকিস্থানকে মাঝারি রানের টার্গেট দিলো বাংলাদেশ

এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হয় ম্যাচটি। সিরিজ নির্ধারণী ম্যাচে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ। মোহাম্মদ মিঠুনের পরিবর্তে মেহেদি হাসানকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে এই ম্যাচে। অন্যদিকে অপরিবর্তি একাদশ নিয়েই মাঠে নামে স্বাগতিক পাকিস্তান।

ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মোহাম্মদ নাইম ফিরে যান কোনো রান করার আগেই। দলীয় ৫ রানেই দ্বিতীয় ওভারের ২য় বলে শাহিন শাহ্‌ আফ্রিদির বলে উইকেটের পেছেন ক্যাচ তুলে দিয়ে ফিরেন এই ওপেনার। এরপর উইকেটে আসেন মেহেদি হাসান। সদ্য শেষ হওয়া বিপিএলে দারুণ অলরাউন্ড পারফরম্যান্সে জাতীয় দলে ডাক পান এই ক্রিকেটার।

বিপিএলে টপ অর্ডারে দারুণ পারফর্ম করার সুবাদে সুযোগ মেলে পাকিস্তানের বিপক্ষেও টপ অর্ডারে ব্যাট করার। তবে ব্যাটে রানের ফোয়ারা ছুটাতে পারেননি তিনি। ৪.২ ওভারে দলীয় ২২ রানে ব্যক্তিগত ৯ রানে মোহাম্মদ হাসনাইনের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর লিটন দাসকে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন তামিম। তবে ১৯ রানের জুটি গড়ার পর শাদাব খানের বলে এলবিডাব্লিউ'র ফাঁদে পড়ে ফেরেন লিটন দাস। সাঁজ ঘরে ফেরার আগে লিটন করেন ১৪ বলে ৮ রান। বাংলাদেশের দলীয় ৪১ রানের মাথায় ফেরেন লিটন দাস।

বিপর্যস্ত বাংলাদেশকে সম্মানজনক সংগ্রহের পথে রাখেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল এবং আফিফ হোসেন। তবে তামিমের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ার পর মোহাম্মদ হাসনাইনের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আফিফ। দলীয় ৮৬ রানে ব্যক্তিগত ২০ বলে ২১ রান করে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর রুদ্রমূর্তি ধারণ করেন তামিম ইকবাল। ৪৪ বলে তুলে নেন অর্ধশতক। তার ব্যাটে ভর করেই ইনিংসের ১৬তম ওভারে দলীয় শতক পুর্ণ হয় বাংলাদেশের।

অন্যরা যখন উইকেটে আসা যাওয়ার মিছিলে, সে সময়ই উইকেটের এক প্রান্ত আকড়ে ধরে থাকেন তামিম ইকবাল। তবে শেষ পর্যন্ত ইনিংস শেষ করতে পারেননি অপরাজিত থেকে। ব্যক্তিগত ৫৩ রানে ৬৫ করে রান আউট হয়ে ফেরেন তামিম। সিরিজের প্রথম ম্যাচেও রান আউটে কাটা পড়েছিলেন তামিম।

শেষ পর্যন্ত মাহমুদুল্লাহর ১২ রানে ১৩৬ রানে থামে বাংলাদেশের ব্যাটিং ইনিংস। পাকিস্তানের হয়ে ৪ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া একটি করে উইকেট নেন শাদাব খান এবং শাহিন শাহ্‌ আফ্রিদি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাইম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং আল-আমিন।

পাকিস্তান একাদশ: আহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ হাসনাইন।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে