| ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

অধিনায়ককে ছাড়াই প্রথম দিনের অনুশীলনে শুরু করল তামিমরা

২০২০ জানুয়ারি ১৯ ১৯:১৫:৫১
অধিনায়ককে ছাড়াই প্রথম দিনের অনুশীলনে শুরু করল তামিমরা

পাকিস্তান সফরকে সামনে রেখে রোববার (১৯ জানুয়ারি) থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। বেলা দুইটা থেকে শুরু হয় প্রথম দিনের প্রস্তুতি পর্ব। তবে সেখানে ছিলেন না দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া দীর্ঘদিন পর ফের ডাক পাওয়া তরুণ অলরাউন্ডার মেহেদী হাসানও অনুপস্থিত ছিলেন।২০১৮ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মেহেদী। সে ম্যাচে প্রত্যাশা পূরণ করতে না পারায় দল থেকে বাদ পড়েছেন।

দুই বছর পর ফের জাতীয় দলে ডাক পেয়ে প্রথম দিনে প্রস্তুতি পর্বে না থাকায় কিছুটা গুঞ্জনের সৃষ্টি হয়। পরে জানা যায় মায়ের অসুস্থতার জন্য অনুশীলনে আসতে পারেননি এ তরুণ। আর অধিনায়ক মাহমুদউল্লাহ হুট করে জ্বরে ভুগছেন। তাই দুই ক্রিকেটার ছাড়া শুরু হয় পাকিস্তান সিরিজের প্রস্তুতি।

তবে পাকিস্তানের জন্য ডাক পাওয়া ১৫ সদস্যের বাইরেও বেশ কিছু খেলোয়াড়কে অনুশীলনে দেখা গিয়েছে। তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন অনুশীলন করেছেন দলের সঙ্গে। টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও ওয়ানডে এবং টেস্ট সিরিজে তারা বিবেচনায় ভালো মতোই আছেন তারা। তাই অনুশীলন ক্যাম্পে রাখা হয়েছে তাদের।

চলতি মাসে পাকিস্তানের লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলে দেশে ফেরার পর আবার সেখানে গিয়ে ফেব্রুয়ারির শুরুর দিকে রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। এই দুই সফরে নিরাপত্তার চাদরে মুড়িয়ে রাখা হবে মাহমুদউল্লাহদের। লাহোরে মোতায়েন করা হবে ১০ হাজারের বেশি পুলিশ সদস্যকে, রাওয়ালপিন্ডিতে থাকবেন ৪ হাজারের বেশি পুলিশ। তাদের পাশাপাশি রাখা হবে সেনাবাহিনীর কমান্ডো, আধাসামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যদেরও। বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দিতে পাকিস্তানের আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভার কমিটির বৈঠকে রাখা হয়েছে এসব প্রস্তাব।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে