| ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

জাতীয় দল থেকে বাদ পরে আবারও ডাক পেল শান্ত-মেহেদি

২০২০ জানুয়ারি ১৯ ১৮:০১:৫৯
জাতীয় দল থেকে বাদ পরে আবারও ডাক পেল শান্ত-মেহেদি

আসন্ন পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজের ১৫ সদস্যের দলে আছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান। শুক্রবার রাতে শেষ হওয়া বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে পারফরমেন্সের সুবাদে এক সিরিজ পর শান্ত ও দীর্ঘদিন পর পুনরায় জাতীয় দলে ফিরলেন মেহেদী। বিপিএলের শুরুর দিকে ধারাবাহিক ছিলেন না শান্ত। তবে শেষ দিকে এসে জ্বলে ওঠে তার ব্যাট। একমাত্র বাংলাদেশি হিসেবে বঙ্গবন্ধু বিপিএলে সেঞ্চুরিও করেছেন তিনি। ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে বিপিএলে ১১ ইনিংসে তার মোট রান ৩০৮।

গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজ দিয়ে প্রথমবারের মত টি-২০ দলে সুযোগ পান শান্ত। ঐ আসরে ২ ম্যাচে ১৬ রানের বেশি করতে পারেননি তিনি। এরপর ভারত সফরে জায়গা হারান এই বাঁ-হাতি ব্যাটসম্যান।২০১৮ সালে টি-২০ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় মেহেদীর। এবারের বিপিএলে ব্যাট-বল হাতে দুর্দান্ত পারফরমেন্সে নির্বাচকদের নজর কাড়েন তিনি। স্পিনার হিসেবে দলে তার পরিচিতি। কিন্তু পিঞ্চ হিটার হিসেবেও তিনটি হাফ-সেঞ্চুরি তুলে নিয়েছেন মেহেদী। ঢাকা প্লাটুনের হয়ে ২৫৩ রান ও ১২ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি।

শান্ত-মেহেদী দু’জনেরই টি-২০ অভিষেক হয়েছে। কিন্তু জাতীয় দলে নিজেদের জায়গাটা পাকাপোক্ত করতে পারেননি কেউই। দলের সিনিয়র ও অভিজ্ঞরা পাকিস্তান সফরের দলে না থাকায়, আবারো সুযোগ আসল শান্ত-মেহেদীর। তাই দলে জায়গা পাকা পোক্ত করার এটিই সেরা সুযোগ তরুণ এ দুই ক্রিকেটারের।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে