| ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

এর চেয়ে বড় শাস্তি আর কিছু হতে পারে না

২০২০ জানুয়ারি ১৯ ১৪:৪০:৫৯
এর চেয়ে বড় শাস্তি আর কিছু হতে পারে না

সাতবারের চেষ্টায় বিপিএল ফাইনালে এসেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ক্যারিবিয়ান দানব আন্দ্রে রাসেলের দাপটে ট্রফি জিততে পারেননি তিনি। শিরোপা জিততে না পারলেও এবারের বিপিএল বেশ ভালো কেটেছে মুশফিকের। খুলনার ফাইনালে ওঠার অন্যতম রূপকার ছিলেন তিনি। ৪৯১ রান করে রান সংগ্রহে দ্বিতীয় হয়েছেন। শুক্রবার রাতে ফাইনাল শেষে ধন্যবাদ জানিয়েছেন খুলনা টাইগার্সের সতীর্থ ও টিম ম্যানেজমেন্টকে। একই সঙ্গে কথা বলেছেন আরও অনেক বিষয় নিয়ে।

যেখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল পাকিস্তান সফরে তার না যাওয়ার ব্যাখ্যা দেন। তিনি বলেন, বিসিবিকে এ ব্যাপারে আমি আগেই জানিয়েছি। আমি অফিসিয়ালি চিঠিও দিয়েছি। তারা সেটা মেনে নিয়েছে। শুধু টি২০ নয়, পাকিস্তানেই যাচ্ছি না। কারণটা পারিবারিক। আমার পরিবার পাকিস্তান যাওয়ার ইস্যুতে ভীত। এমন মানসিক অবস্থায় আমি গিয়ে খেলতে পারি না। এটা অবশ্যই হতাশার। বাংলাদেশ দলের একটি সিরিজ মিস করব, এর চেয়ে বড় শাস্তি আমার জন্য আর কিছু হতে পারে না।

আমার সামনে সুযোগ ছিল পিএসএল খেলার। আমি কিন্তু প্রথমেই না করে দিয়েছি। কেননা, আমি জানি, এবার পুরো টুর্নামেন্ট পাকিস্তানে হবে। আমি তখনই বলেছি, যেহেতু আমার পরিবার চাচ্ছে না, তাই আমি যাব না। জীবনের চেয়ে কখনই ক্রিকেট আগে নয়। পাকিস্তানের অবস্থা হয়তো আগের চেয়ে ভালো।

তবে আমি চাই, আরও দু-তিন বছর ধারাবাহিকভাবে অন্য দলও সেখানে যাক, তখন ব্যক্তিগতভাবে সেই আত্মবিশ্বাস আমার কাছে আসবে। আমি কিন্তু ২০০৮ পাকিস্তান সফর করেছি। পাকিস্তানে সুযোগ-সুবিধা অনেক ভালো। সেখানকার উইকেট অনেক ভালো। সেদিক থেকে অনেক মিস করব।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে