| ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

৩ নম্বরের জন্য তাকে দলে নেয়া হয়েছে

২০২০ জানুয়ারি ১৯ ১৩:৩৬:০৬
৩ নম্বরের জন্য তাকে দলে নেয়া হয়েছে

স্কোয়াডে ওপেন করার মতো ব্যাটসম্যান ছয় জন। ম্যাচে করবেন কোন দুইজন? চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, ওই ছয় জনের অন্তত দুই জনকে তারা ওপেনিংয়ের ভাবনায় দলে নেননি। আফিফ হোসেনকে তারা ভেবেছেন তিন নম্বর থেকে নিচের যে কোনো পজিশনের জন্য। আর সৌম্যকে দলে রাখা হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ও মিডিয়াম পেস বোলিং বিবেচনায়।

নিয়মিত ওপেনারদের মধ্যে পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে আছেন তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ ও লিটন দাস। নাজমুল হোসেন শান্ত বিপিএলে এবার ওপেন করেছেন। বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকে। আর আছেন আফিফ ও সৌম্য।

সৌম্য এমনিতে ওপেনার হলেও এই বিপিএলে ব্যাট করেছেন তিন নম্বর ও মিডল অর্ডারে। সফলও হয়েছেন। টুর্নামেন্টে ১২ ম্যাচে ৩৩১ রান করেছেন তিনি, ৩৩.১০ গড় ও ১৪০.২৫ স্ট্রাইক রেটে। উইকেট নিয়েছেন ১২টি।

আফিফ এমনিতে তিন নম্বর বা তার নিচে ব্যাট করলেও এবারের বিপিএলে ওপেন করেছেন। লিটন দাসের সঙ্গে মিলে গড়েছেন এবারের আসরের সেরা উদ্বোধনী জুটি। দলকে নিয়মিতই এনে দিয়েছেন আগ্রাসী শুরু। টুর্নামেন্টে ৩৭০ রান করেছেন ১৩১.২০ স্ট্রাইক রেটে। উইকেট নিয়েছেন ৭টি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে