| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার বাঙালির তীব্র আক্রমণের মুখে মুশফিক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ১৮ ১৮:৫৭:১০
এবার বাঙালির তীব্র আক্রমণের মুখে মুশফিক

দায়ে নিষিদ্ধ থাকত না। ‘ক্রিকেটের সঙ্গে রাজনীতি মেশাবেন না’- এই বাক্যটি তাদের হাতিয়ার যারা স্বাধীন বাংলাদেশে বসে পাকিস্তানের স্বপ্ন দেখেন!

স্বাধীনতার ৪৯ বছর পরেও বাংলাদেশে একটি প্রজন্ম গড়ে উঠেছে, যারা পাকিস্তানকে স্বপ্নের রাজ্য হিসেবে দেখে। পৃথিবীতে অনেক মুসলিম দেশ থাকলেও কেবলমাত্র পাকিস্তানের ক্ষেত্রেই তাতদের ‘মুসলমানিত্ব’ ফুটে উঠে। সুতরাং, এই পাকিস্তানপ্রেমীরা যে বাংলাদেশের পাকিস্তান সফরে আনন্দে আটখানা হয়ে উঠবেন, তা বলে দিতে হয় না।

একই কারণে বাংলাদেশের ক্রিকেটের সম্পদ মুশফিকুর রহিম পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিলে তাকে অশ্লীল ভাষায় আক্রমণ করতেও ছাড়েন না এসব কথিত ‘ধার্মিক’রা!

এদিকে বিসিবিকে চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। জঙ্গি আক্রান্ত দেশটিকে তিনি নিরাপদ মনে করছেন না। মুশফিকের পরিবারও এতে আপত্তি জানিয়েছে। এর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন স্বয়ং বলেছিলেন, কোনো ক্রিকেটারকে জোর করা হবে না।

আজ মুশফিককে বাইরে রেখেই আজ ১৫ সদস্যের দল ঘোষণা হয়ে গেছে। এরপর সোশ্যাল সাইটে ব্যক্তিগত স্ট্যাটাসে কিংবা বিভিন্ন মিডিয়ার ফ্যানপেইজে মুশফিককে উদ্দেশ্য করে শুরু হয়েছে গালাগাল। মুশফিক কেন ‘পূণ্যভূমি’ পাকিস্তানে গেল না- এটাই তার অনেক বড় অপরাধ!

এদিকে ‘পাকিস্তানপ্রেমী’ বাঙালিদের সেইসব গালাগাল সংবাদপত্রে প্রকাশযোগ্য নয়। অনেকে তো তাকে ‘ভারতের দালাল’ও বানিয়ে দিচ্ছেন। তবে এর বিপরীত চিত্রও আছে। মুশফিকের মতামতের প্রতি সম্মান জানিয়েছেন অসংখ্য ক্রিকেটপ্রেমী। দেশের ক্রিকেটপ্রেমীদের বড় একটি অংশ তো মুজিববর্ষে পরপর তিনবার পাকিস্তান সফরে যাওয়ারই বিরুদ্ধে।

তাদের মতে, পাকিস্তান নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে বাংলাদেশকে ব্যবহার করছে। এতদিন ধরে সংযুক্ত আরব আমিরাতকে ‘হোম গ্রাউন্ড’ বানিয়ে পাকিস্তান প্রায় সব দলের বিপক্ষেই সিরিজ খেলেছে, বাংলাদেশের সঙ্গে তো খেলেনি!

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে