| ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

৩৯ বলে ৮১ রানের তাণ্ডব-ঃ ম্যাচ সেরার পুরষ্কার জিতলেন মোহাম্মদ রফিক

২০১৯ ডিসেম্বর ১৬ ১৯:২৭:৩৮
৩৯ বলে ৮১ রানের তাণ্ডব-ঃ ম্যাচ সেরার পুরষ্কার জিতলেন মোহাম্মদ রফিক

বিজয় দিবস প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে মোহাম্মদ রফিকের ৩৯ বলে ৮১ রানের ঝড়ো ইনিংসে শহীদ জুয়েল একাদশকে ৭ উইকেটে হারিয়েছে শহীদ মোশতাক একাদশ। মহান বিজয় দিবস উপলক্ষে প্রতিবছরের মতো এবছরও (১৬ ডিসেম্বর) মিরপুরে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে বিসিবি। শহীদ মুশতাক ও শহীদ জুয়েল একাদশের হয়ে এ ম্যাচে অংশগ্রহণ করেন সাবেক ক্রিকেটাররা। ম্যাচটি শুরু হয় সকাল ১০ টায়।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান সংগ্রহ করে শহীদ জুয়েল একাদশ। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক মোহাম্মদ রফিকের ৮ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৩৯ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস ও মেহরাব হোসেন অপির অপরাজিত ৪৬ রানে ৭ উইকেটের জয় তুলে নেয় শহীদ মোশতাক একাদশ। ম্যাচ সেরা হন মোহাম্মদ রফিক।

ক্রীড়া সংগঠক শহীদ মোশতাককে ২৫ মার্চ কালরাতে হানাদাররা নৃশংসভাবে হত্যা করে। আর আবদুল হালিম চৌধুরী (জুয়েল) ছিলেন মুক্তিবাহিনীর দুর্ধর্ষ ক্র্যাক প্লাটুনের সদস্য। মগবাজারে সুরকার আলতাফ মাহমুদের বাসা থেকে ২৯ আগস্ট হানাদাররা আহত অবস্থায় জুয়েলকে ক্যাম্পে ধরে নিয়ে যায়। এক সময় হত্যা করা হয় তাকে।

বিজয় দিবস এলে দুই নায়ককে স্মরণের শ্রদ্ধামঞ্চ হয়ে ওঠে হোম অব ক্রিকেটের সবুজ গালিচা। স্টেডিয়ামের প্রতি ইঞ্চি হয়ে ওঠে সাবেক ক্রিকেটারদের মিলনমেলার মঞ্চ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে