| ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬

যেভাবে শেষ হয়েছে তামিমের বোলিং ক্যারিয়ার

২০১৯ ডিসেম্বর ১৬ ১৯:২৩:০৪
যেভাবে শেষ হয়েছে তামিমের বোলিং ক্যারিয়ার

মুশফিকুর রহিম উন্মোচন করেন তামিমের বোলার না হওয়ার রহস্য। বিকেএসপি থেকে শুরু করে বয়সভিত্তিক দল কিংবা জাতীয় দল- তামিম আর মুশফিক দীর্ঘদিনের বন্ধু এবং সতীর্থ। ২০০৬ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়া অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপেও খেলেছেন একসাথে। সেবার এই মুশফিকের অধিনায়কত্বে খেলেছেন তামিম-সাকিবসহ আরও অনেকে। সেই টুর্নামেন্টে পঞ্চম হয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ড-পাকিস্তানের মতো দলকে হারিয়েছিল তরুণ সাকিব-তামিম-মুশফিকরা।

সেই বিশ্বকাপে বল করার সুযোগ পেয়েছিলেন তামিম। রাউন্ড রবিন পদ্ধতিতে হওয়া এই টুর্নামেন্টে অপেক্ষাকৃত দূর্বল দল উগান্ডার বিপক্ষে বল নিয়ে হাত ঘোরান এই ওপেনার।

আর সেই ম্যাচের পরেই নিজের বোলিং ক্যারিয়ারের সমাপ্তি টানেন তামিম। সম্প্রতি এক সাক্ষাৎকারে মুশফিক জানান, ‘অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে আমার অধিনায়কত্বে তামিমকে বল করার সুযোগ দেয়া হয়েছিল। তবে দূর্ভাগ্যবশত সেই ম্যাচে প্রথম বলেই নো বল করেন তামিম। এর এরপর থেকেই তামিমের বোলিং ক্যারিয়ার একরকম শেষ হয়ে যায়।’

সেই ম্যাচে উগান্ডার বিপক্ষে ১ ওভার বল করে ৮ রান খরচ করেন তামিম। প্রথম বলে নো বল করায় ঐ ১ ওভারেই শুরু এবং সমাপ্তি ঘটে তামিমের বোলিং ক্যারিয়ারের। এরপর আন্তর্জাতিক ক্রিকেট কিংবা ফ্রাঞ্জাইজি টুর্নামেন্ট- তামিমকে কখনো বল হাতে দেখা যায়নি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে