| ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গোলাপি বল টেস্টের বাদশাহ স্মিথ-ওয়ার্নাররা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ১৫ ২২:৩৯:৫৭
গোলাপি বল টেস্টের বাদশাহ স্মিথ-ওয়ার্নাররা

দিনের ষষ্ঠ ওভারে ফিরে এসেছেন কামিন্স। পরের ওভারে আবার কিউইদের আঘাত। এবার কলিন ডি গ্র্যান্ডহোমের বলে ওয়েড আউট। ৮ রান নিয়ে দিন শুরু করা ওয়েড আজ যোগ করতে পেরেছেন মাত্র ৯ রান।

শুরুতে দুই উইকেট হারালেও দমে যাননি মিচেল স্টার্ক, ৯ নম্বরে নেমে খেলেছেন ২১ বলে ২৩ রানের আক্রমণাত্মক ইনিংস। টিম সাউদির বলে স্টার্ক আউট হওয়ার সঙ্গে সঙ্গে ৯ উইকেটে ২১৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ৬৯ রানে ৫ ‍উইকেট নিয়ে সাউদিই নিউজিল্যান্ডের সেরা বোলার।

চতুর্থ ইনিংসে সবচেয়ে বেশি রান করে জয়ের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের, অস্ট্রেলিয়ার বিপক্ষেই ৪১৮। তার চেয়ে ৫০ রান বেশি করার লক্ষ্য নিয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে কিউইরা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও মাত্র ১ রান করে ‍আউট জিত রাভাল। এবার স্টার্কের শিকার কিউই ওপেনার। অতিথিদের আশা-ভরসার প্রতীক কেন উইলিয়ামসনও (১৪) ব্যর্থ। নিজের প্রথম বলেই নিউজিল্যান্ড অধিনায়ককে ফিরিয়ে দিয়েছেন নাথান লায়ন।

২১ রানে ‍দুই উইকেট হারানোর পর টম ল্যাথামকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন রস টেলর, কিন্তু সফল হতে পারেননি। প্রথম ইনিংসে ৮০ রান করা টেলর এবার ২২ রান করে ক্যাচ দিয়েছেন উইকেটকিপারকে। স্টার্ক প্রতিপক্ষের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যানকে ফেরানোর পরের ওভারে ল্যাথামও আউট। ১৮ রান করে লায়নের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েছেন কিউইদের অন্য ওপেনার। স্কোর তখন ৪ ‍উইকেটে ৫৭ রান। দলীয় ৯৮ রানে হেনরি নিকোলসও (২১) ফিরে এসেছেন।

এরপর অবশ্য একটা ভালো ‍জুটি গড়েছেন গ্র্যান্ডহোম ও ওয়াটলিং। ষষ্ঠ উইকেট জুটিতে দুজনের অবদান ৫৬ রান। তবে টেলর-ল্যাথামের মতো এ দুজনকেও ফিরতে হয়েছে পরপর দুই ওভারে। ওয়াটলিং করেছেন ৪০ আর গ্র্যান্ডহোমের ব্যাট থেকে এসেছে ৩৩ রান।

১৫৪ রানে সপ্তম উইকেট হারানোর পর বেশিক্ষণ টিকতে পারেনি নিউজিল্যান্ড, অলআউট হয়ে গেছে ১৭১ রানে। চারটি করে উইকেট নিয়েছেন স্টার্ক ও লায়ন। ম্যাচে ৯ উইকেট শিকার করে স্টার্ক ম্যাচের সেরা খেলোয়াড়।

মেলবোর্নে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর। ৩ জানুয়ারি সিডনিতে শুরু তৃতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।-

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

তামিম-শান্তর দীর্ঘ মিটিং শেষে তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন শান্ত

তামিম-শান্তর দীর্ঘ মিটিং শেষে তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন শান্ত

ঢাকা লিগে প্রাইম ব্যাংক ও আবাহনীর ম্যাচের পর জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে ...

১০ বলে ম্যাক্সওয়েলের ৫২ রানের বিশ্বরেকর্ড

১০ বলে ম্যাক্সওয়েলের ৫২ রানের বিশ্বরেকর্ড

'হংকং ক্রিকেট সিক্সেস' বলে একটা টুর্নামেন্ট হত, মনে আছে? ৫ ওভারের ম্যাচ, ৬ জনের দল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে