| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পরিবর্তন হলো বিপিএলের প্রথম ম্যাচের সময়সুচি,জেনেনিন নতুন সময়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৮ ২০:০১:৪৮
পরিবর্তন হলো বিপিএলের প্রথম ম্যাচের সময়সুচি,জেনেনিন নতুন সময়

নতুন ফরম্যাটের টুর্নামেন্টের ৭টি দলের নামকরণ ইতিমধ্যে শেষ হয়ে গেছে। ৫টি দলকে তুলে দেয়া হয়েছে ৫টি সহযোগী স্পন্সর প্রতিষ্ঠানের হাতে। দলগুলোর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে একজন করে বিসিবি পরিচালককে।

এরই মধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে বিপিএলের প্লেয়ার ড্রাফটও। শুধু তাই নয়, কোচিং স্টাফ নিয়োগ দেয়া থেকে শুরু করে অনেক কাজই শেষের পর্যায়ে। এখন শুধু টুর্নামেন্ট মাঠে গড়ানোর অপেক্ষা।

নির্ধারিত সময় অনুযায়ী, ১১ ডিসেম্বর থেকে শুরু হবে বিপিএলের এবারের আসর। যদিও তার তিনদিন আগে আজ ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে উপস্থিত থেকে বিপিএলের উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুর্নামেন্টের অন্যতম বড় একটি কাজও আজ শেষ করে ফেললো বিসিবি। ঘোষণা করা হয়েছে বিপিএলের সূচি। ঘোষিত সূচি অনুসারে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি দিনের আলোয়, আরেকটি অনুষ্ঠিত হবে ফ্লাড লাইটের আলোয়।

১১ ডিসেম্বর বুধবার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম এবং সিলেট। যেখানে প্রথম ম্যাচটি শুরু হবে বেলা দেড়টায়। যা পূর্ব নির্ধারিত সময়ে শুরু হওয়ার কথা ছিল সাড়ে ১২টায়।দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। পূর্ব নির্ধারিত সময়ে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বিকেল ৫টা ২০ মিনিটে। অর্থাৎ আগের সময়ের চেয়ে এক ঘন্টা দশ মিনিট পর শুরু হবে দ্বিতীয় ম্যাচটি।

মোট তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের বিপিএলের খেলা। ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেটের লাক্কাতুরায় অবস্থিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

১১, ১২, ১৩, ১৪ ডিসেম্বর- এই চারদিন খেলা অনুষ্ঠিত হওয়ার পর বিপিএল চলে যাবে চট্টগ্রামে। সেখানে ১৭, ১৮ ডিসেম্বর খেলা হওয়ার পর একদিন বিরতি দিয়ে ২০, ২১ ডিসেম্বর এরপর আরও একদিন বিরতি, সর্বশেষ ২৩, ২৪ ডিসেম্বর খেলা হওয়ার পর বিপিএল আবার ফিরে আসবে ঢাকায়।

ঢাকায় দ্বিতীয় পর্বে ২৭, ২৮, ৩০ ও ৩১ ডিসেম্বর খেলা অনুষ্ঠিত হওয়ার পর টুর্নামেন্ট চলে যাবে সিলেটে। সেখানে ২, ৩ ও ৪ জানুয়ারি খেলা অনুষ্ঠিত হবে টানা তিনদিন। এরপর টুর্নামেন্ট ফিরে আসবে আবার ঢাকায়। এই পর্বে রাজধানীতে খেলা অনুষ্ঠিত হবে ৭, ৮, ১০, ১১ জানুয়ারি।

গ্রুপ পর্ব শেষ হয়ে যাবে ১১ জানুয়ারি। ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে এলিমিনেটর এবং ১ম কোয়ালিফায়ার রাউন্ড। একদিন বিরতি দিয়ে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এরপর ১৭ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে বিপিএলের জমজমাট ফাইনাল।

উল্লেখ্য, কোয়ালিফায়ার রাউন্ড এবং ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে নির্ধারিত করা আছে। ইলিমিনেটর ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে নেই।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: মাহমুদউল্লাহ রিয়াদ (এ+), ইমরুল কায়েস (এ), নাসির হোসেন (সি), রুবেল হোসেন (বি), ক্রিস গেইল (এ+), ক্যাসরিক উইলিয়ামস, কাজী নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলী (সি), পিনাক ঘোষ, আভিষ্কা ফার্নান্দো, রিয়াদ এমরিত, নাসুম আহমেদ।

সিলেট থান্ডার্স: মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলা

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট


আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

রাত ৩টার মধ্যে যেসব এলাকায় ৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে জানাল আবহাওয়া অফিস

রাত ৩টার মধ্যে যেসব এলাকায় ৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে জানাল আবহাওয়া অফিস

আবহাওয়া অধিদফতর দেশের চারটি অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো বাতাসের সাথে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে