| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

দুই বছর শেষ না হতেই অনুমতি পেয়ে গেলেন তিনি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৬ ১১:৩৭:৪৭
দুই বছর শেষ না হতেই অনুমতি পেয়ে গেলেন তিনি

ফর্মের ধারে কাছেও নেই মুস্তাফিজ। সম্প্রতি ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচ খেলা বাঁহাতি এই পেসার একটি উইকেটও নিতে পারেননি। বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি। ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং আফগানিস্তানকে নিয়ে খেলা ত্রিদেশীয় সিরিজেরও নিষ্প্রভ ছিলেন মুস্তাফিজ।

আইপিএলেও মুদ্রার দুই পিঠই দেখেছেন তিনি। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরবাদের হয়ে খেলা এই পেসার দেখিয়েছিলেন বিস্ময়কর পারফরম্যান্স। ওভারপ্রতি সাতের কম রান দিয়ে নিয়েছিলেন ১৭ উইকেট। ২০১৭ সালে খেলার সুযোগ হয়েছিল একটি ম্যাচ। পরের আসরে অবশ্য মুম্বাইয়ের হয়ে ৭ ম্যাচ খেলার সুযোগ পেয়েও হতাশাজনক পারফরম্যান্স করেন তিনি, নেন মাত্র ৭ উইকেট।

তবু আইপিএলে খেলার সুযোগ পেলে হয়তো মুস্তাফিজ ফর্ম খুঁজে পাবেন, প্রত্যাশা বিসিবির। সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, 'ইনজুরির কারণেই মুস্তাফিজকে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট খেলার অনুমতি দেয়া হয়নি। এখন শারীরিকভাবে সে অনেক থিতু হয়েছে। বেশ কিছুদিন ধরে টানা খেলে যাচ্ছে। জাতীয় লিগ খেলেছে, ভারত সফরে খেলেছে। সঠিকভাবে নিজেকে পরিচালনা করলে আপাতত তেমন কোনো শঙ্কা নেই ওকে নিয়ে।'

'সত্যি কথা বলতে ওর ফর্ম নিয়ে আমরা চিন্তিত। কারণ সে দলের গুরুত্বপূর্ণ একজন বোলার। যদি সে আইপিএলে খেলার সুযোগ পায় এবং সেখানে অংশ নিয়ে ফর্ম ফিরে পায়; তাহলে এটা আমাদের জন্য সত্যিই ভালো।' যোগ করেন বিসিবির এই পরিচালক।

মুস্তাফিজ ছাড়াও আইপিএল খেলতে আগ্রহী বাংলাদেশের ৬ জন ক্রিকেটার। নিবন্ধন করেছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। তবে নিবন্ধন করা মানেই আইপিএলের নিলামে নাম ওঠা নয়।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। দেশি-বিদেশি ৯৭১ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন এই আসরের জন্য। ফ্র্যাঞ্চাইজিগুলোর পছন্দের তালিকা অনুযায়ী নিলামের জন্য ক্রিকেটার নির্বাচন করা হবে।

আগেই ক্রিকেটার ধরে রাখায় নিলাম থেকে মাত্র ২৯ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। যা সহজেই অনুমেয়, নিলামে খুব বেশি বিদেশি ক্রিকেটারের নাম উঠবে না। আর মুস্তাফিজের সাম্প্রতিক ফর্ম নিলামে তাঁর নাম উঠার পথে বড় বাধা হতে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে