| ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

পুলিশের খাতায় ধোনির নাম

২০১৯ ডিসেম্বর ০২ ২০:৫৯:২২
পুলিশের খাতায় ধোনির নাম

অবসর ইস্যুতে বারবার অনাকাঙ্ক্ষিত প্রশ্নের জবাব দিতে হচ্ছে। এরই মধ্যে নতুন বিড়ম্বনায় পড়েছেন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। তার বিরুদ্ধে এফআইআরের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন হাজারেরও বেশি প্রতারিত গ্রাহক।

আম্রপালি গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের পণ্যদূত হিসেবে যুক্ত ছিলেন ধোনি। সেই প্রতিষ্ঠান গ্রাহকদের ফ্ল্যাট দেওয়ার কথা বলে কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা তো নেওয়া হচ্ছেই, রেহাই পাচ্ছেন না ধোনিও।

বিনিয়োগকারীদের অভিযোগ, ধোনির মত সুপারস্টারকে পণ্যদূত হিসেবে দেখেই তারা এই প্রতিষ্ঠানের সাথে আর্থিক লেনদেনে যুক্ত হয়েছিলেন। যেসব বিনিয়োগকারী বা ক্রেতারা এফআরআই করেছেন তারাও আবার সাতটি গ্রুপে বিভক্ত। এফআইআরে সবাই উল্লেখ করেছেন- বিল্ডার অনিল শর্মা এবং কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির আইআইটি ডিগ্রি আছে জেনেই চুক্তিপত্রে সই করেছিলেন তারা।

২০০৩ সালে আম্রপালি গ্রুপ প্রতিষ্ঠিত হয়। ২০১৭ সালে ক্রেতারা অভিযোগ করেন- প্রতিষ্ঠানটিকে চুক্তির সব অর্থ দেওয়ার পরও নিজেদের ফ্ল্যাট বুঝে পাননি তারা। আদালত এই ঘটনার তদন্তে একটি কমিটি নিয়োগ করলে জানা যায়, ক্রেতাদের সব টাকা আত্মসাৎ করেছে আম্রপালি।

পুলিশের খাতায় ধোনির নাম ওঠায় বিষয়টি ক্রিকেট অঙ্গনেও শিরোনাম হয়ে এসেছে। বিশ্বকাপের পর ক্রিকেট খেলা থেকে দূরে রয়েছেন ধোনি। ক্যারিয়ারের শেষ গগণে চলে এলেও এখনো অবসর নেননি। এ নিয়ে কানাঘুষাও কম হচ্ছে না। এর মধ্যে নতুন করে উটকো ঝামেলার মত যুক্ত হল পুলিশের কাছে তার বিরুদ্ধে করা অভিযোগ!

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে