| ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

জেনে নিন এবারের বঙ্গবন্ধু বিপিএলে সবচাইতে শক্তিশালী দল যেটি

২০১৯ ডিসেম্বর ০১ ১৬:২৮:৫৪
জেনে নিন এবারের বঙ্গবন্ধু বিপিএলে সবচাইতে শক্তিশালী দল যেটি

দল হিসেবে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন কেমন? কম বেশি যারা ক্রিকেটের খোঁজ খবর রাখেন তারা সেটা খুব ভালো করেই জানেন। বলা হচ্ছে, বঙ্গবন্ধু বিপিএলে সবচাইতে ভারসাম্যপূর্ণ দল গঠন করেছে ঢাকা। এবং শিরোপা দৌঁড়ে বাকি ছয় দলের চাইতে তারাই এগিয়ে। এর পেছনে কারণটিও যে সুস্পষ্ট।

চারবারের বিপিএল জয়ী দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা আছেন এই দলে। আছেন, গেল মৌসুমে টর্নেডো ব্যাটে কুমিল্লাকে দ্বিতীয় শিরোপা জেতানো দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল, অভিজ্ঞ বুমবুম আফ্রিদি, লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা এবং ওয়াহাব রিয়াজের মতো অভিজ্ঞ পেসার। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এই পঞ্চপান্ডবের মতো অভিজ্ঞ ক্রিকেটার নেই অন্য কোনো দলেই। আর তাদের সমন্বয়েই অন্যান্যদের মতো এই দলেরই টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক বিজয় নিজ দলকে অসম্ভব দারুণ দল বলে আখ্যা দিলেন।

রোববার (১ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘আসলে আমাদের ঢাকা প্লাটুনের অসম্ভব দারুণ একটা টিম হয়েছে আমার কাছে মনে হয়। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল আছেন টেস্ট ক্যাপ্টেন মুমিনুল আছেন মাশরাফি বিন মর্তুজার মতো এতো বড় একজন লিডার আছেন, সালাউদ্দিন স্যারের মতো কোচ আছেন, আফ্রিদি-থিসারা পেরেরা-ওয়াহাব রিয়াজ, আমার মনে হয় আমাদের কাছে ভালো একটা দল আছে ডমিস্টিকে ভালো করা রকিবুল আছে আরিফুল আছে আমার কাছে মনে হয় দারুণ একটা টিম যে টিমে খেলে খুব স্বাচ্ছন্দ্য মতো করে খেলা যাবে আমাদের মতো করে খেলা যাবে আমার কাছে মনে হয় ঢাকা ঢাকার মতোই টিম গড়েছে।‘

বিপিএলের বিগত আসরগুলোর মতো এবারের আসরে ফ্র্যাঞ্চাইজি নেই। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবি নিজেই এই আসরের আয়োজক। বিদেশি বিধ্বংসী ক্রিকেটারদের উপস্থিতিও আহামরি নেই। ফলে অনেকেই ধারণা করছেন, বর্ণ হারাচ্ছে এবারের বিপিএল। এবং টুর্নামেন্টের উন্মাদনার পারদও অনেক নিচে থাকবে।

অবশ্য বিজয় তা মোটেই মনে করছেন না। ‘আসলে আমার কাছে মনে হয় উন্মদনা একই রকম থাকবে। বিপিএল মানেই আলাদা এক উত্তেজনা। দেশের জন্য প্রতিটা ক্রিকেট ভক্তের জন্য। আমার কাছে মনে হয় যারা খেলা দেখতে আসে খেলা উপভোগ করতে আসে। এটার কোনো পরিবর্তন হবে না। আমরা যারা প্লেয়ার আছি তারা খুব রোমাঞ্চিত।‘

উল্লেখ্য আগামী ১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল। আর টুর্নামেন্টের দ্বিতীয় দিনে ১২ ডিসেম্বর রাজশাহী রয়্যালসের বিপক্ষের ম্যাচ দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করবে টুর্নামেন্টের হট ফেবারিট যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে