| ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

সাইকেলের দামে মোটর সাইকেল দিচ্ছে রানার

২০১৯ নভেম্বর ২৮ ১৮:২২:৩৬
সাইকেলের দামে মোটর সাইকেল দিচ্ছে রানার

পাবলিক বাসে যাতায়াত কষ্টকর। এছাড়া ট্যাক্সি, উবারে যাতায়াত বেশ খরচসাপেক্ষ। তাই তো অনেকেই অফিস বা বিশ্ববিদ্যালয়ে যাওয়া আসার জন্য বাইক ব্যবহার করেন। কেউ বা আবার বাইক কেনার পরিকল্পনা করছেন স্বল্পমূল্যে। তাদের জন্য এবার স্বল্প মূল্যে মোটরসাইকেল বাজারে এনেছে রানারর অটোমোবাইলস। বলতে গেলে সাইকেলের দামে মোটরসাইকেল নিয়ে এসেছে কোম্পানিটি। রানার কোম্পয়ানির আরটি মডেলের বাইক এখন বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ৬৪ হাজার টাকায়।

রানার অটোমোবাইলসের নিজস্ব ব্র্যান্ডের প্রথম বাইক ছিল দুরন্ত। সাশ্রয়ী দামের এই বাইকটি দেদারসে বিক্রি হয়। কিন্তু বাইকটির বেশ কিছু অপূর্ণতা ছিল। বিশেষ করে দুরন্তের চাকা ছিল স্পোকের। এতে সেলফ স্টার্টার ছিল না। ছিল না বাম্পার ও শাড়ি গার্ড। বাইকটিতে ফুয়েল ইন্ডিকেটরও অনুপস্থিত ছিল। বাইকটির বড় সমস্যা ছিল এর ওয়্যারিংয়ে। বৃষ্টির দিনে বাইকটি ভিজলে স্টার্ট দিতে বেগ পেতে হত। এছাড়াও দুরন্তের ফুয়েল ট্যাঙ্কের ঢাকনা দিয়ে অয়েল লিকেজ হত। এসব সমস্যার কারণে রানার দুরন্তের উৎপাদন বন্ধ করে দেয়। কিন্তু দুরন্তের মত দেখতে বাজারে এনেছে আরটি মডেলের বাইক।

বাইকটিকে সামনে থেকে দেখলে দুরন্তই মনে হবে। কেননা, আরটির হেডলাইট দুরন্তর মতই। দুরন্ততে যেসব ঘাটতি ছিল সেগুলো পূরণ করে নতুন ডিজাইনে বাজারে ছাড়া হয়েছে আরটি। ইকটিতে রয়েছে অ্যালয় হুইল, সেলফ স্টার্টার এবং ফুয়েল ইন্ডিকেটর। এতে আরামদায়ক সিট ব্যবহার করা হয়েছে। দুরন্তের চেয়ে আরটির সিট প্রশস্ত। রয়েছে গ্রাব রেইল সমৃদ্ধ কেরিয়ার। যা বাইকটিকে আরও আকর্ষণীয় করেছে। ফুয়েল ট্যাংকের দুপাশে ব্যবহার করা হয়েছে মাসকুলার কিট। ফলে বাইকটিকে স্পোর্টি লুক খুঁজে পাওয়া যায়। এছাড়াও রয়েছে ইঞ্জিন গার্ড। ফলে সাশ্রয়ী দামের আদর্শ বাইক রানার আরটি।

পাঠকের মতামত:

প্রযুক্তি এর সর্বশেষ খবর

প্রযুক্তি - এর সব খবর



রে