| ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

সবাইকে ছেড়ে মুস্তাফিজকে নিয়ে কথা বললেন কোহলি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ১৩ ১৪:০৬:০৮
সবাইকে ছেড়ে মুস্তাফিজকে নিয়ে কথা বললেন কোহলি

ভারতের বিপক্ষে অভিষেকে তাক লাগিয়ে যার আবির্ভাব সেই একই দলের বিপক্ষে বাজে পারফরম্যান্সে সমালোচনার মুখে কাটার মাস্টার। মোস্তাফিজের বিষ মাখানো কাটার যেন নির্বিষ হয়ে পড়েছে। তবে মোস্তাফিজ অফ ফর্মে থাকলেও তাকে হুমকি মনে করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টি সিরিজে তিনি বিশ্রামে ছিলেন। টেস্ট ক্রিকেটে ভারতের নেতৃত্ব তিনিই দেবেন।

আগামীকাল থেকে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। মধ্যপ্রদেশের ইনদোরের হলকার স্টেডিয়ামে এই ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে বিরাট কোহলি মোস্তাফিজকে তাদের জন্য হুমকি হিসেবে দেখছেন বলে জানান।

কোহলি বলেন, ‘মোস্তাফিজ অনেক দক্ষ বোলার, তাকে ডিফেন্স করাটা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। তাকে আমরা সবাই হুমকিস্বরূপ দেখছি।‘

বাঁহাতি পেসারদের খেলা নিয়ে কোনো পরিকল্পনা আছে কি না এমন প্রশ্নে কোহলি আরও বলেন, ‘আমরা আগে বাঁহাতি পেসারদের বেশি খেলিনি। আমাদের দলেও এমন বোলার নেই। এই ক্ষেত্রে মোস্তাফিজকে খেলা চ্যালেঞ্জিং। আর সে আইপিএল খেলেছে আমাদের এখানকার পরিবেশ সে ভালোভাবেই জানে। তবে কঠিন হলেও আমাদের দেখেশুনে খেলতে হবে।‘

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে সাত ম্যাচ খেলে মোস্তাফিজ উইকেট পেয়েছেন মাত্র তিনটি। তাও চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচেই এ উইকেটগুলো পেয়েছেন। বাকি ছয় ম্যাচে একটি উইকেটেরও দেখা পাননি।

ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে বোলিং করলেও, ফিরেছেন খালি হাতে। তিন ম্যাচে দিয়েছেন ১৫, ৩৫ ও ৪৫ রান। দিল্লিতে প্রথম ম্যাচে দুই ওভার পর তার হাতে আর বল দেননি অধিনায়ক মাহমুদউল্লাহ।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও মোস্তাফিজকে আগলে রেখেই কথা বলেছেন। তার আশা কাটার মাস্টার টি-টোয়েন্টিতে ভালো না করলেও টেস্টে ভালো করবে। নান্নু মনে করেন, টেস্ট সিরিজের মধ্য দিয়ে মোস্তাফিজের ফেরার দারুণ সুযোগ রয়েছে।

মোস্তাফিজের অফ-ফর্ম প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, ‘মোস্তাফিজ অনেক অভিজ্ঞ বোলার। এ সিরিজের টি-টোয়েন্টিতে ভালো করতে পারেনি। আমার বিশ্বাস যে, সে টেস্ট ক্রিকেটে সুযোগ পেলে অবশ্যই তা কাজে লাগাবে।’

আগামীকাল বৃহস্পতিবার হলকার স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে। আর দ্বিতীয় টেস্টটি হবে দিবারাত্রির, কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে।

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

লঙ্কা মিশন বধ করে যা বললেন টাইগার অধিনায়ক শান্ত

লঙ্কা মিশন বধ করে যা বললেন টাইগার অধিনায়ক শান্ত

শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেওয়ার সুযোগ হাতছাড়া করেনি ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে