| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আরব আমিরাতের প্রবাসীদের বিশেষ জরুরি বার্তা

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ০৯ ০০:৫৬:৩৭
আরব আমিরাতের প্রবাসীদের বিশেষ জরুরি বার্তা

স্কটিশ এক প্রবাসী , যিনি জুমিরাহ পার্কের কাছে চার বছর ধরে বসবাস করছেন, বলেছেন যে তারা প্রথম আগস্টে তাদের বাগানে একটি সাপের দেখেছিলেন । গাছগুলিতে লুকিয়ে থাকতে দেখেছিল। যখন সে একটি রেক ব্যবহার করে এটি টেনে এনেছিল, এটি একধরনের সাপের সাপ ছিল। সে সাপটিকে মে’ রে ফেলতে সক্ষম হয়েছিল” “২ নভেম্বর, স্লেটারদের আয়া বাচ্চাদের বাগানের খেলনা পরিবেশন করার সময় তাদের বাগানে আরও একটি সাপ পেয়েছিল। “শুক্রবার সন্ধ্যা 5 টা নাগাদ বাচ্চারা খেলনা নিয়ে খেলছিল, রাতের কিছুক্ষণের মধ্যে সাপ দেখতে পেয়ে দুটি শিশু ছয় ও তিন বছর বয়সী বাচ্চাকে এখন তাদের সুরক্ষায় আতঙ্কিত, কারণ এটি আমাদের দ্বিতীয় সাপ ছিল বাড়ির উঠোনে ছিল

শিশুরা বাইরে থাকতে পছন্দ করত এবং আবহাওয়া তাদের পক্ষে বাড়ির বাইরে উপভোগ করতে এখন এতই মনোরম I আমি বুঝতে পারি যে এটি বালির জায়গার পাশে বাস করে , তবে তারা ভয়ঙ্কর হয় তাদের হতে হবে। “দুবাই পৌরসভার স্লেটার বলেছিলেন: “পৌরসভা তাদের দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য দুর্দান্ত কাজ করেছে এবং তারা সাপ দূরে রাখতে প্রয়োজনীয় তরল দিয়ে আমাদের বাগানে স্প্রে করেছে । তবে, আমরা সবার জন্যই উদ্বিগ্ন যেহেতু বাড়ির পাশাপাশি এলাকায় কোনও স্প্রে করা বা অন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। “সমস্ত বিষাক্ত সাপগুলির মাথা একটি বড় হীরা আকারের এবং সরু ঘাড় থাকবে, এবং অ-বিষাক্ত সাপগুলির পাতলা মাথা এবং শরীর থাকবে । এর কারণ হ’ল বিষাক্ত সাপগুলিতে একটি বিষ গ্রন্থি প্রয়োজন এবং দাঁতে দংশন করা হয় যা থাকার জন্য আরও জায়গা প্রয়োজন।

সাপের মুখোমুখি হলে কী করবেন :

সাপটি বিষাক্ত বা অ-বিষাক্ত যাই হোক না কেন, এটির নিকটে যাবেন না কারণ কাছাকাছি আসার তত্ক্ষণাত্ আঘাত করার আশঙ্কা থাকে ।সাপকে মা, রার চেষ্টা করবেন না বা নিজে থেকে এটিকে কাছে যাওয়ার চেষ্টা করবেন না। দুবাই পৌরসভা ৮০০৯০০ নম্বরে কল করুন , আপনি যদি যথেষ্ট সাহসী হন তবে মাত্র 15 লিটার পানির বোতল নিন, এর ঢাকনা খুলুন এবং সাপের সামনে রাখার জন্য পিছন থেকে ধরে ধরে রাখুন। দেখবেন সাপটি তার ভিতরে যাবে। সাপের কামড়ের ক্ষেত্রে প্রাথমিক চিকিত্সা দেওয়ার চেষ্টা করে সময় নষ্ট করবেন না তবে অ্যাম্বুলেন্সের জন্য ফোন করুন।

ক্রিকেট

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

আইপিএলে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু অনেকের কাছে, বিরাট ...

মুস্তাফিজের আইপিএল ভবিষ্যৎ, চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি

মুস্তাফিজের আইপিএল ভবিষ্যৎ, চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি

আইপিএলের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের তিনজন খেলোয়াড় ছিলেন। তাদের মধ্যে রয়েছে শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদকে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে