| ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

ব্রাজিলের পরবর্তী নেইমার ভাবা হচ্ছে এই হিরক খণ্ডকে

২০১৯ নভেম্বর ০৮ ২২:০৩:৫৪
ব্রাজিলের পরবর্তী নেইমার ভাবা হচ্ছে এই হিরক খণ্ডকে

ইউরোপিয়ান ক্লাবগুলোর একটা বিশেষ ডিপার্টমেন্ট থাকে। যেটার নাম স্কাউটিং। বিভিন্ন দেশ থেকে প্রতিভা বের করে আনাই এই স্কাউটিংয়ের দায়িত্ব। লিওনেল মেসি থেকে শুরু করে বিশ্বখ্যাত ফুটবলাররা কিন্তু এসব স্কাউটিংয়ের মাধ্যমেই আবিস্কার হয়েছেন এবং এই পর্যায়ে উঠে আসার সুযোগ পেয়েছেন। রিয়াল মাদ্রিদেরও তেমন একটা ডিপার্টমেন্ট রয়েছে। যার সভাপতি হুনি ক্যালাফাত। গত এক বছরে এই ব্যক্তি ব্রাজিলের ভিয়া বেলমিরোয় বেশ কয়েকবার যাতায়াত করেছেন।

ব্রাজিলের বিখ্যাত ক্লাব সান্তোসে যে তিনি এক হিরক খণ্ডের সন্ধান পেয়ে গেলেন! আগামী দিনের বিশ্ব তারকা হওয়ার সবগুলো উপাদানই রয়েছে সেই হিরক খন্ডের মধ্যে।

ব্রাজিলের পরবর্তী নেইমার ভাবা হচ্ছে সেই হিরক খণ্ডকে। নাম তার রদ্রিগো। পুরো নাম রদ্রিগো সিলভা ডি গোয়েজ। বয়স মাত্র ১৮। আগামী দিনের ফুটবল বিশ্ব কাঁপবে তার পায়ের জাদুতে- এমনটাই ভাবা হচ্ছে এই তরুণ তারকাকে।

বয়স ১৮ হওয়ার আগেই এই হিরক খণ্ডের সঙ্গে চুক্তি করে ফেলেছে স্পেনের বিশ্বসেরা ক্লাব রিয়াল মাদ্রিদ। খেলেছেন অনুর্ধ্ব-১৭ এবং অনুর্ধ্ব-২০ দলের হয়ে।

২০০১ সালে সাও পাওলোর ওসাসকো এলাকায় জন্মগ্রহণ করেন। ২০০২ সালে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপ জয় করে। সেবার রদ্রিগোর বয়স ছিল মাত্র এক বছর। ফুটবল কি জিনিস তখনও হয়তো তার জানার কথা নয়। কিন্তু বাড়ি ব্রাজিলে আর ফুটবল হাতে নিয়ে জন্ম হয় না, এমটা পাওয়া দুষ্কর। ব্রাজিলিয়ানদের রক্তেই মিশে থাকে ফুটবল।

সে কারণে, ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি অনুরক্ত। ১০ বছর বয়সেই যোগ দেন ব্রাজিলের বিখ্যাত ক্লাব সান্তোসের একাডেমিতে। প্রথমেই রদ্রিগো সুযোগ পেলেন ফুটসাল টিমে। ২০১৭ সালে এসে, মাত্র ১৬ বছর বয়সে রদ্রিগো ডাক পেলেন সান্তোসের সিনিয়র দলে। পেরুতে অনুষ্ঠিত কোপা লিবারতোদেরেসে স্পোর্টিং ক্রিস্টাল ক্লাবের বিপক্ষে। যদিও তখন খেলা হয়নি তার।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে