| ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

ভারতের বিপক্ষে অগোছালো টাইগার দল নিয়ে কথা বললেন : মাহমুদুল্লাহ

২০১৯ নভেম্বর ০২ ১৫:২৫:৫২
ভারতের বিপক্ষে অগোছালো টাইগার দল নিয়ে কথা বললেন : মাহমুদুল্লাহ

এলোমেলো দল নিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। ভারতের মতো গুরুত্বপূর্ণ সিরিজে দলে থেকে বাদ পড়েছেন সাকিব। অন্য দিকে ছটি কাটাচ্ছেন টাইগার দলের অন্যতম ওপেনার তামিম। যার কারনে শুধুমাত্র দুই সিনিয়র মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকের রহিম টাইগার দলের প্রধান ভরসা। তবে দলের অধিনায়ক মাহমুদউল্লাহ আস্থা রাখতে চান আফিফ, বিপ্লবের উপর ।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে ভারত সফরে নেই দলের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তামিম ইকবাল। টি-টোয়েন্টি থেকে তো অনেক আগেই অবসর নিয়েছেন মাশরাফি। পঞ্চপাণ্ডবের মধ্যে তিনজনেই নেই। ভারতের মতো গুরুত্বপূর্ণ সিরিজে দলের এ গুরুত্বপূর্ণ সদস্যর অভাব ভোগাবে বাংলাদেশকে। সাকিব-তামিম না থাকায় দায়িত্বটা বাড়ল মাহমুদউল্লাহ ও মুশফিকের উপর।

এ দুইজনের পাশাপাশি এবার যে দায়িত্ব নিতে হবে লিটন, আফিফদেরও। লিটনের অভিজ্ঞতা থাকলেও এ প্রথম ভারতের বিপক্ষে নামবে বিপ্লব, আফিফরা। এছাড়াও দায়িত্ব নিতে হবে সৌম্যকেও। তাই তো তরুণ ক্রিকেটারদের উপর আস্থা রাখছেন দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

“দলে যারা তরুণ ক্রিকেটার রয়েছে তাঁদের উপর পুরো ভরসা আছে যে তারা সেরাটা দিতে পারবে, এতটুক বিশ্বাস আছে আমার। আমি বিশ্বাস করি তারা ভালো পারফর্ম করবে। এখন ব্যক্তিগতভাবে তারা কীভাবে চিন্তা করছে, ওদের মানসিকতা কীরকম, ওইটা ওদের উপরই নির্ভর করছে বেশি। দলে যারা সিনিয়র আছে তারাও একে-অপরের সঙ্গে কথা বলছে। কী করলে ভালো হবে।

এছাড়াও ভারত সিরিজে দলে ডাক পেয়েছেন পেসার আল-আমিন হোসেন ও বাঁহাতি স্পিনার আরাফাত সানি। এদের অভিজ্ঞতাও কাজে লাগানোর কথা বললেন মাহমুদউল্লাহ। সেই সাথে চাপ না নিয়েই মাঠে নামতে চান তিনি।

“চাপের কিছু নাই। আপনি যখন আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবেন তখন একটু চাপে থাকবেন। আমি খুশি যে আল-আমিন দলে ফিরেছে। ও অনেকদিন বাংলাদেশ দলে খেলেছে। সানিও অভিজ্ঞ ক্রিকেটার। সবকিছু মিলিয়ে আমি আশাবাদী। বাকিটা মাঠে পারফর্ম করতে দেখাতে হবে।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে