| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম

জালালের সমালোচনা করে মুস্তাফিজের পক্ষ নিয়ে মুখ খুললেন সুজন *** তিন উইকেট নিয়ে পার্পস ক্যাপের দৌড়ে মুকেশ কুমার, হিসাব পাল্টে দিতে পারেন খলিল আহমেদ ; দেখে নিন মুস্তাফিজের অবস্থান-*** মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত, আকরাম খান নাকি জালাল ইউনুস কে সঠিক*** আইপিএলে দর্শক চাহিদায় টিকিট মূল্যের শীর্ষ যে দল, দেখে নিন মুস্তাফিজের চেন্নাইয়ের অবস্থান*** আগামীকাল লখনউয়ের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী দল ঘোষণা করলো চেন্নাই*** টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ ক্রিকেটার চূড়ান্ত, ৪ পেসার ৩ ওপেনার সাথে ৩ স্পিনার*** আইপিএলে ইতিহাসের সবচেয়ে ‘সর্বনিম্ন’ রানে অলআউট গুজরাট***

অভিযোগ গুরুতর, ব্যবস্থা নিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২২ ২২:২৭:১৬
অভিযোগ গুরুতর, ব্যবস্থা নিন

পাপন মনে করছেন, এ ধর্মঘটে ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তাই যারা এর পেছনে কলকাঠি নাড়ছে তাদেরকে আগে খুঁজে বের করা হবে। কিছুদিনের মধ্যেই সব প্রকাশ করা হবে বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।

আমরা এরই মধ্যে জেনেছি, বাংলাদেশের ক্রিকেটারদের এই ধর্মঘটে পুরো ক্রিকেট বিশ্বেরই আলোচনার বিষয় হয়েছে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিসহ আঞ্চলিক সংস্থাগুলোও বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। সরাসরি স্বীকার না করলেও নিজ দেশে সফরের আগে এমন ঘটনায় ‘বেশ চিন্তিত’ ভারতীয় ক্রিকেট বোর্ডও।

কিন্তু বিসিবি প্রধানের এসব অভিযোগ যদি সত্যি হয়, তাহলে তা হালকাভাবে দেখার কোনো সুযোগ নেই। অতি দ্রুত এই ষড়যন্ত্রের পেছনে যারা আছে, তাদেরকে খুঁজে বের করতে হবে। কেননা সম্প্রতি কয়েকটি দেশেই খেলোয়াড় এবং বোর্ডের লড়াইয়ে সেইসব দেশের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত হতে দেখেছি আমরা। তাই ক্রিকেটকে বাঁচাতে কঠোর ব্যবস্থা নিতেই হবে।

তবে এটাও ঠিক, শীর্ষ ক্রিকেটারা তাদের দাবি জানানোর ক্ষেত্রে সঠিক প্রক্রিয়া অনুসরণ করেনি বলে তা উপেক্ষা করা উচিৎ হবে না। গুরুত্বের সাথে সেইসব দাবি বিবেচনায় নিতে হবে। নিশ্চয়ই তাদের চাওয়ার পেছনে যৌক্তিকতা আছে। তাই তাদের সঙ্গে বসেই সমাধানসূত্র বের করতে হবে। যদিও বিসিবি প্রধান বলেছেন, আলোচনার পথ খোলা আছে।

অবশ্য আরেকটা বিষয় অনেকের মতো আমাদের কাছেও অস্পষ্ট; তা হলো এই আন্দোলনে মাশরাফী বিন মোর্ত্তজার অনুপস্থিতি। যিনি এখনো বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক এবং অন্যতম সিনিয়র খেলোয়াড়। তিনি জানিয়েছেন, তাকে এই আন্দোলন নিয়ে কিছুই জানানো হয়নি। কিন্তু তাকে কেন জানানো হলো না? যদিও মাশরাফী ফেসবুকে পোস্ট দিয়ে ক্রিকেটারদের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন। ধর্মঘট ডাকা ক্রিকেটারদের এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি।

এতো কিছুর পরও আমাদের আশাবাদ, এই সংকটের দ্রুতই সমাধান হবে। ক্রিকেটারাও তাদের প্রিয় মাঠে ফিরে যাবেন। তবে সতর্ক থাকতে হবে কেউ যেন ঘোলা জলে নিজের স্বার্থ উদ্ধারে ক্রিকেটারদের ব্যবহার না করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

জালালের সমালোচনা করে মুস্তাফিজের পক্ষ নিয়ে মুখ খুললেন সুজন

জালালের সমালোচনা করে মুস্তাফিজের পক্ষ নিয়ে মুখ খুললেন সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তি পত্রের শর্ত অনুযায়ী ৩০ এপ্রিল পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুস্তাফিজুর ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে