| ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

অবশেষে সাকিব তামিমদের ধর্মঘট সমস্যার সমাধান জানালেন : পাপন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২২ ১৯:০৯:২৮
অবশেষে সাকিব তামিমদের ধর্মঘট সমস্যার সমাধান জানালেন : পাপন

অথচ, সামনেই ভারত সফর। টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এই প্রথম ভারতে কোনো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। একই সঙ্গে এই সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ। চলছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), কিছুদিন পরে রয়েছে বিপিএল।

এই সময়ে এসে ক্রিকেটারদের এই আন্দোলন নিয়ে প্রশ্ন তুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি মনে করছেন, এটা ষড়যন্ত্র। পেছন থেকে কেউ কলকাঠি নাড়ছে।

ক্রিকেটাররা যেভাবে তাদের দাবিগুলো উত্থাপন করেছে, সেটা ছিল নিশ্চিত একটা ভুল। কারণ, প্রথমে যদি তারা বিসিবির কাছে গিয়ে তাদের দাবি-দাওয়া পেশ করতো, এরপর বিসিবি যদি না মানতো, তখন তারা আন্দোলনে যেতে পারতো। ধর্মঘটের ডাক দিতো। কিন্তু বিসিবিকে না জানিয়ে সরাসরি মিডিয়ার সামনে গিয়ে তাদের ১১ দফা দাবি তুলে ধেরেছে এবং ধর্মঘটের ডাক দিয়েছে।

জবাবে আজ মঙ্গলবার বিসিবিতে প্রায় দু’ঘণ্টার সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বে যা বলা হলো, তাতেও উদ্ভূত পরিস্থিতি ইতিবাচক সমাধানের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। বোর্ড সভাপতি তার দীর্ঘ সংবাদ সম্মেলনের শেষে এটুকু বলে শেষ করলেন, ‘তারা (আন্দোলনকারী ক্রিকেটাররা) আসলে দরজা খোলা আছে। তারা বসলে কথা বলবো।’

পাপন অভিযোগ করেন, দু-একজন ক্রিকেটার টেলিফোন করলেও নাকি ফোন কেটে দিচ্ছে তারা। তিনি বলেন, ‘এখন পর্যন্ত তারা আসেনি আমাদের কাছে। দু’তিনজনকে ফোন করা হলেও তারা ফোনও রিসিভ করছে না। ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। কিছু মিডিয়াও আছে। একটা লোক আছে যে মিথ্যা কথা বলে, আমি তিনবার প্রমাণ করলাম সে মিথ্যা কথা বলে। কিস্তু তাকে নিয়েই ফোকাস।’

ক্রিকেটার এবং বিসিবি- দুপক্ষেরই বক্তব্য এলো মিডিয়ার সামনে। বোঝাই যাচ্ছে, দু’পক্ষই এখন মুখোমুখি। দু’পক্ষের ভাবটাই এমন- আমরা মিডিয়ার মাধ্যমে জানিয়ে দিয়েছি আমাদের দাবি। ক্রিকেটাররা বলছে বোর্ড যা করার করুক। বিসিবি বলছে, খেলা বন্ধ করে তো কিছু দাবি পেশ করা যায় না।

আজ বিকেলে বোর্ড প্রেসিডেন্টের কথা শুনে মনে হলো- তিনিও অনড়। তার বক্তব্য, আগে ক্রিকেটাররা তাদের কাছে আসুক। তারপর সমাধানের প্রশ্ন।’ অর্থ্যাৎ একটা ‘ইগো’ তৈরি হয়েছে দু’পক্ষের মধ্যেই।

এ অবস্থায় উদ্ভূত পরিস্থিতির সমাধান করতে একটা মধ্যস্থতা দরকার। তাহলে এই মধ্যস্ততাকারী কে? দুপুরেই জাগো নিউজে প্রকাশিত হয়েছে, ক্রিকেটাঙ্গনের অস্থিতিশীলতা নিরসনে প্রধানমন্ত্রীর শরণাপন্ন পাপন!।

তবে কি বাংলাদেশের অন্য শত শত সমস্যা সমাধানের মত- এই সমস্যা সমাধানের জন্যও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন হবে? পরিস্থিতি যা, অবস্থাদৃষ্টে তাই মনে হচ্ছে। প্রধানমন্ত্রী পর্যন্ত গড়াতে পারে ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের এই সমস্যা।

তবে, পাপনের সংবাদ সম্মেলনের পর ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) জানিয়েছে, ‘আমরা কোয়াবের পক্ষ থেকে প্রস্তুত, আমাদের কাছে আসলে আমরা মধ্যস্ততা করতে রাজি আছি।’

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

হাইভোল্টেজ বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ ব্যাটে-বলে শীর্ষে আছেন যারা

হাইভোল্টেজ বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ ব্যাটে-বলে শীর্ষে আছেন যারা

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজে দুই দলেরই দুর্দান্ত পারফরম্যান্সের মধ্য দিয়ে শেষ করেছে। ওয়ানডে ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে