| ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

ভারত সিরিজ নিয়ে এইমাত্র মুখ খুললেন : নাজমুল

২০১৯ অক্টোবর ২২ ১৮:৩৮:৩৬
ভারত সিরিজ নিয়ে এইমাত্র মুখ খুললেন : নাজমুল

বাংলাদেশের ক্রিকেটে ঝড় উঠেছে। জাতীয় লিগ চলছে, ভারত সফরের জন্য প্রস্তুতি নেওয়ার সময় এসেছে। এমন সময়ে কাল ধর্মঘট ডেকেছেন সব পেশাদার ক্রিকেটার। বাংলাদেশের ক্রিকেটের নানা সমস্যার কথা উল্লেখ করে ১১ দফা দাবি জানিয়েছেন তাঁরা।

সাকিব-তামিম-মুশফিকদের সঙ্গে এসব দাবিতে একাত্ম হয়েছেন ঘরোয়া ক্রিকেটের সব ক্রিকেটার। এসব ঘটনায় বাংলাদেশের ভারত সফর নিয়েই সন্দেহ উঠে গেছে। তবে বিসিবি সভাপতির আশা, ঠিক সময়েই সফর করবে বাংলাদেশ দল।

আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেছে বিসিবি। বাংলাদেশের ক্রিকেটারদের দাবির জবাব দিতে ডাকা এ সংবাদ সম্মেলনে কথা বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। সংবাদ সম্মেলনে ভারত সফর হবে কি না, এ প্রশ্নের প্রশ্নের জবাবে বলেছেন, ‘আমি অবশ্যই আশা করি ক্যাম্প চলবে।

ভারত সিরিজ হবে। কারণ, আমার এখনো বিশ্বাস, বেশির ভাগ খেলোয়াড়ই খেলতে চায়। তারা ক্রিকেটের উন্নয়ন চায়। কয়েকটা টাকা, পাঁচ হাজার টাকার জন্য দেশের ক্রিকেটের সর্বনাশ করে দেবে, এটা আমার বিশ্বাস হয় না। তবে সামনেই তো দেখতে পাব সব।’

ভারত সফর হবে কি না, এ প্রশ্নের উত্তর পেতে দেরি হবে। দুই পক্ষের দ্বিমুখী অবস্থানে সমস্যার দ্রুত সমাধান হওয়া নিয়ে সন্দেহ জাগছেই। আপাতত জাতীয় লিগ বা ঘরোয়া ক্রিকেটের কী হবে, এ প্রশ্নের উত্তরে সভাপতি জানালেন, আপাতত বড় সমস্যা নিয়ে ভাবছেন। খেলা হওয়া বা না হওয়া নিয়ে আপাতত ভাবছে না বিসিবি, ‘খেলা হবে না।

আমি আগে জানতে চাই, দেখতে চাই, কে কে খেলতে যায়, কে কে খেলতে যায় না। ক্যাম্পে কেউ যাবে কি যাবে না। কে কে ভারত সফর বাতিল করার জন্য চেষ্টা করছে। এসব তো আগে জানতে হবে। আগে তো আসল সমস্যার কথা জানতে হবে, না হলে তো কদিন পর অন্য সমস্যা আসবে। কী হচ্ছে, সেটা তো আগে জানতে হবে।’

পুরো সংবাদ সম্মেলনে কখনো ইঙ্গিতে কখনো সরাসরি ষড়যন্ত্রের কথা বলেছেন সভাপতি। দিনক্ষণ বুঝে একদম ভারত সফরের আগে এভাবে আন্দোলন করার মাঝে অন্য কিছুর ইঙ্গিত পাচ্ছেন নাজমুল, ‘টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর পূর্ণ সিরিজে এই প্রথম যাচ্ছে।

যখন প্রথম ক্রিকেট বোর্ডে আসি, তখন প্রথম দুই মিটিংয়ে শুধু শুনেছি বাংলাদেশ ও জিম্বাবুয়ের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেওয়া হোক। সেখানে বাংলাদেশকে রেখে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে, ঠিক ওই সময়ে ধর্মঘট ডাকা, ক্যাম্পে না যাওয়া, কারও বুঝতে বাকি নেই, আসলে কী হচ্ছে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে