| ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাগে ক্ষোভে ফেটে পড়ছেন পাপণ,বললেন অনেক কথা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২২ ১৬:১৪:৫০
রাগে ক্ষোভে ফেটে পড়ছেন পাপণ,বললেন অনেক কথা

তিনি বলেন, ওদের দাবিগুলো আমাদের না জানিয়ে খেলা বন্ধ করে দিয়েছে, এটা ভাবা যায় না। এভাবে কেউ খেলা বন্ধ করে দেবে? এসবের পেছনে নিশ্চয়ই কোনো ষড়যন্ত্র আছে। বিসিবি নিয়ে কিছু বললে বলুক, কিন্তু খেলা বন্ধ করে দেবে? আমার দৃঢ় বিশ্বাস বেশির ভাগ খেলোয়াড় জানে না আসল পরিকল্পনা কী? হয়তো দুই-একজন এটা জানে। সবকিছু বের হয়ে আসবে। অপেক্ষা করুন।

বিসিবি'র নানা বিতর্কিত সিদ্ধান্ত ও দেশের ক্রিকেটের চলমান অসংগতিতে অসন্তোষ প্রকাশ করে সোমবার (২১ অক্টোবর) সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকেন। তাদের ১১ দফা দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটে খেলবেন না বলে তারা সাফ জানিয়ে দেন।

এরই সূত্র ধরে মঙ্গলবার (২২ অক্টোবর) বোর্ডের মিটিং শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে এরই মধ্যে বিশ্ব ক্রিকেটে এটা নিয়ে আলোড়ন উঠেছে। এ ব্যাপারে পাপন জানালেন, বাইরে থেকে আমার কাছে ফোন আসছে। আইসিসি, এসিসি আমার কাছে বার বার ঘটনা জানতে চাইছে। ওদের দাবি আমাদের না জানিয়ে মিডিয়াকে ডেকে সংবাদ সম্মেলন করা আমাকে অবাক করেছে। ওদের দাবি আমরা পূরণ না করলে সেটা অন্য জিনিস। এটা না করে খেলা বন্ধ? এসব কি?

এদিকে, ভারত সফরকে সামনে রেখে নতুন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি চলে এসেছেন। খুব শিগগিরই শুরু হবে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। পাপন জানালেন, ২৫ তারিখ থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। ভেট্টরি চলে এসেছেন। আসলে বিদেশি কোচের অধীনে তারা খেলতে চায় না। ওরা আগেও আমাকে এসব বলেছে। ওরা খেলাটা বন্ধ করে দিল কোন সময়? যখন আমরা একটা গুরুত্বপূর্ণ সফরে যাচ্ছি। আপনারাই বলেন, (সাংবাদিকদের উদ্দেশ্যে করে) ভারত সফরের কোনো শিডিউল করেন না কেন? অথচ যখন গুরুত্বপূর্ণ একটা ইভেন্ট চলে আসল। আমি চেষ্টা করে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ এনেছি। তারপরও ঠিক গুরুত্বপূর্ণ সময়ে ওরা খেলা বন্ধ করে দিল?

আমি আগে দেখতে চাই, কে খেলতে আসে কে আসে না, কে ক্যাম্পে যায়, কে যায় না। তারপর বাকিগুলো দেখব। বলেন বিসিবি সভাপতি

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে আগে যেটা ঘটেনি সেটা ঘটেছে। দেশের ক্রিকেটের উন্নয়ন ও প্রসারে বিসিবি’র বিদ্যমান ব্যবস্থা মেনে নিতে পারছে না বাংলাদেশ ক্রিকেটের সদস্যরা। ফলে অপ্রত্যাশিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ১১ দফা দাবি জানান জাতীয় দল ও জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা। আর এই দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা কোনো ধরনের ক্রিকেটে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দেন।

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

জাতীয় দলে খেলতে চাননা সাকিব!

জাতীয় দলে খেলতে চাননা সাকিব!

ইতিমধ্যেই শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ থেকে সরে এসেছেন সাকিব আল হাসান। লঙ্কার বিপক্ষে ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে