| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত*** এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার*** ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের*** ধোনির সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজ*** ২২০ স্টাইক রেটে ব্যাট করে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দেওয়ায় নির্বাচকদের দাঁতভাঙ্গা জবাব দিলেন মিরাজ***

এইমাত্র শেষ হলো রাজশাহী ও খুলনার ম্যাচ,সর্বশেষ ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২০ ১১:০০:২৭
এইমাত্র শেষ হলো রাজশাহী ও খুলনার ম্যাচ,সর্বশেষ ফলাফল

জাতীয় লিগের দ্বিতীয় ম্যাচে টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক। প্রথম ইনিংসে মিরাজের ৪ উইকেট আর রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমানের দুটি করে উইকেটে মাত্র ২৬১ রানেই অল আউট হয় রাজশাহী বিভাগ। আর দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পাওয়া আল-আমিন হোসেন নেন একটি উইকেট।

রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন জুনাইয়েদ সিদ্দিকী। এছাড়া টপ অর্ডার ব্যাটসম্যান ফরহাদ হোসেন এবং ফরহাদ রেজা করেন যথাক্রমে ৪৫ এবং ৪১ রান। আর মুশফিকুর রহিম থামেন মাত্র ২৪ রানে। মেহেদী মিরাজ ২১.৩ ওভারে ৩৮ রানের খরচায় তুলে নেন ৪টি উইকেট।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ৭ রানেই ওপেনার সৌম্য সরকার কোনো রান যোগ করার আগেই ফিরে যান সাঁজ ঘরে। এরপর তার দেখান পথেই হাটেন আর এক ওপেনার এনামুল হক বিজয় (৩৪)। তবে এরপর দলের হাল ধরেন ইমরুল কায়েস এবং তুষার ইমরান। ইমরুল চলতি লিগে এর আগে একটি ডাবল সেঞ্চুরি করেছেন আর রাজশাহীর বিপক্ষে সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে রান আউট হয়ে ফিরে যান।

ইমরুল কায়েস ফিরে যাওয়ার পরপরই ফিরে যান মোহাম্মদ মিঠুনও (৪)। এরপর দলের হাল ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। অপর প্রান্তের ব্যাটসম্যানরা যাওয়া আসার মিছিলে থাকলেও অপর প্রান্ত আকড়ে ধরে রাখেন সোহান। আর শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে ৯৭ রানে। প্রথম ইনিংসে খুলনা বিভাগ অল আউট হয় ৩০৯ রানে। খুলনা লিড পায় ৪৮ রানে।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে আল-আমিন আর মোস্তাফিজুর রহমের তোপের মুখে পড়ে রাজশাহীর ব্যাটসম্যানরা। ওপেনার মিজানুর রহমানকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। এরপর রাজশাহীর স্কোরবোর্ডে ১৫ রান যোগ করতেই আর এক ওপেনার জুনাইয়েদ সিদ্দিকীকে ফেরান দীর্ঘদিন পরে জাতীয় দলে ডাক পাওয়া আল-আমিন। দলীয় সংগ্রহ ২৯ হতে টপ অর্ডার ব্যাটসম্যান ফরহাদ হোসেনের উইকেটও তুলে নেন আল-আমিন।

এরপর মুশফিকুর রহিম এবং নাজমুল হোসেন শান্ত ৮৪ রানের জুটি গড়ে প্রাথমিন বিপর্যয় সামাল দেন। শান্ত ৫৭ রান করে আব্দুর রাজ্জাকের শিকার হন। মুশফিককে (৪৪) ফেরান খুলনার অধিনায়ক রাজ্জাক। শেষ দিকে রাজশাহীর আর কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। আর এতেই রাজশাহী বিভাগ অল আউট হয় ১৭০ রানে। খুলনার হয়ে ৪টি করে উইকেট তুলে নেন আল-আমিন এবং আব্দুর রাজ্জাক। আল-আমিন ৯ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। আর আব্দুর রাজ্জাক ২০ ওভারে ৬২ রান দিয়েন নেন ৪ উইকেট। আর ৮ ওভার বল করে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

খুলনার সামনে ১২৩ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় রাজশাহী। জয়ের লক্ষ্য ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই মাত্র ৪ রান করে আউট হয়ে ফিরে যান আনামুল হক বিজয়। তৃতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে খুলনার সংগ্রহ দাঁড়ায় ১৫ রান। উইকেটে ছিলেন সৌম্য সরকার (০) এবং ইমরুল কায়েস (১১)। চতুর্থ দিনে স্কোরবোর্ডে মাত্র ২২ রান যোগ করেই ফিরে যান ইমরুল কায়েস (২২)। এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে গড়েন ৬৬ রানের জুটি। মিঠুন ২৭ রান করে আউট হয়ে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর সৌম্য অর্ধশতক পূর্ণ করেন এবং মেহেদী হাসান মিরাজ ১৪ রান করলে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা বিভাগ। সৌম্য শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫০ রানে। রাজশাহীর হয়ে একটি করে উইকেট নেন শফিউল ইসলাম। মোহর শেখ এবং সানজামুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে