| ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

এইমাত্র শেষ হলো পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ জেনেনিন ফলাফল

২০১৯ অক্টোবর ০৯ ২৩:০৭:১৫
এইমাত্র শেষ হলো পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ জেনেনিন ফলাফল

ঘরের মাঠে পাকিস্তানের সিরিজ আয়োজনের আনন্দই যেন মিলিয়ে গেল। ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জয় পেলেও টি-টোয়েন্টি সিরিজে সফরকারী শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে হেরেছে সরফরাজ আহমেদের দল। লাহোরে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কা পেয়েছে ১৩ রানের স্বস্তির জয়।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে শ্রীলঙ্কা। শুরুতে খেই হারালেও অভিষকা ফার্নান্দো একাই টেনে তুলেন দলকে। ৪৮ বলের মোকাবেলায় ৮টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৭৮ রান করে অপরাজিত ছিলেন তিনি।

যদিও দলের অন্য কোনো সদস্য ১৫ রানও করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান আসে অ্যাঞ্জেলো পেরেরার ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক দাসুন শানাকা ও ওপেনার সাদিরা সামারাউইকরামা ১২ রান করে করেন। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির একাই শিকার করেন তিনটি উইকেট। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার ফখর জামানকে হারায় পাকিস্তান।

এরপর বাবর আজম ও হারিস সোহাইল প্রতিরোধ গড়ে তুললেও বাবর ৩২ বলে ২৭ ও সোহাইল ৫০ বলে ৫২ রান করে সাজঘরে ফিরলে খেই হারায় পাকিস্তান। শেষদিকে অধিনায়ক সরফরাজ (১৬ বলে ১৭) একপ্রান্তে চেষ্টা চালিয়ে গেলেও যোগ্য সঙ্গী পাননি।

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারানো পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রান। শ্রীলঙ্কার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা তিনটি ও লাহিরু কুমারা দুটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোরশ্রীলঙ্কা ১৪৭/৭ (২০ ওভার) অভিষকা ৭৮*, অ্যাঞ্জেলো ১৩ আমির ২৭/৩, ইমাদ ১৮/১

পাকিস্তান ১৩৪/৬ (২০ ওভার)সোহাইল ৫২, বাবর ২৭ হাসারাঙ্গা ২১/৩, লাহিরু ২৪/২

ফল: শ্রীলঙ্কা ১৩ রানে জয়ী

সিরিজ: শ্রীলঙ্কা ৩-০ ব্যবধানে জয়ী।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে