| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

অবশেষে একি করলো তামিমরা

২০১৯ অক্টোবর ০৯ ১৩:৫১:৫৮
অবশেষে একি করলো তামিমরা

টানা কয়েকটা ম্যাচ জয়ের পর আজ সিরিজের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২৯৫ রানের টার্গেট দিয়ে শুরুটা করেছিল দারুন। কিন্তু ইনিংসের শেষ ওভারে ম্যাচ হারল আকবর-তামিমরা

সিরিজ জয় নিশ্চিত হয়েছে আগেই, চতুর্থ ম্যাচেও ছিল জয়ের সম্ভাবনা। তবে বড় স্কোর গড়েও কিউইদের হারাতে পারল না টাইগাররা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে ৪ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড।

বুধবার (৯ অক্টোবর) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সংগ্রহ দাঁড়ায় ২৯৫ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ভিশাভাকাকে হারায় নিউজিল্যান্ড। তবে এরপর প্রতিরোধ গড়ে তোলেন লেলম্যান ও হোয়াইট। সাজঘরে ফেরার আগে ৬২ বলে ৪৫ রান করেন হোয়াইট। ১৩১ রানে দ্বিতীয় উইকেট হারানো নিউজিল্যান্ড বড় ধাক্কা খায় লেলমানকে হারিয়ে। ৭১ বলে ৭৬ রান করে সাজঘরে ফেরেন তিনি।

দুই সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর সেই চাপ সামাল দেন ট্যাশকফ। শেষ পর্যন্ত ৭৭ বলে গড়া তার ৬৬ রানের ইনিংসই দলের জয় নিশ্চিত করে।

তবে লক্ষ্যে পৌছাতে শেষ ওভারের প্রথম বল পর্যন্ত খেলতে হয়েছে কিউইদের। ২১ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন অশোক এবং ক্লার্কের ব্যাট থেকে আসে ৩৪ রান।

বাংলাদেশের পক্ষে আসাদুল্লাহ গালিব শিকার করেন তিনটি উইকেট। ।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ২৯৫/৮ (৫০ ওভার)হ্নদয় ৭৩, আকবর ৬৬, ইমন ৫৫, তানজিদ হাসান তামিম ৫১হ্যানকক ৭৩/৩, ট্যাশকফ ৩৯/২

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলঃ ২৯৬/৬ (৪৯.১ ওভার)লেলম্যান ৭৬, ট্যাশকফ ৬৬*, হোয়াইট ৪৫গালিব ৭৮/৩, শরিফুল ৪১/১, অভিষেক ৪৮/১

সিরিজঃ ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে