| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

লজ্জার বিশ্ব রেকর্ড গড়লেন উমর আকমল

২০১৯ অক্টোবর ০৯ ০০:০১:৪৭
লজ্জার বিশ্ব রেকর্ড গড়লেন উমর আকমল

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতেই শূন্য রানে আউট হয়েছেন পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান উমর আকমল। আর তাতেই লজ্জার এক রেকর্ডে সবার উপরে উঠে এসেছে তাঁর নাম।

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি শূন্য রানের রেকর্ড এখন উমরের দখলে। এতদিন টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শূন্য রানের রেকর্ডটি দখলে ছিল লঙ্কান সাবেক ব্যাটসম্যান তিলকারত্নে দিলশানের।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি ১০বার শূন্য রানে আউট হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেই শূন্য রানে আউট হয়ে দিলশানের পাশে নাম লিখিয়েছেন উমর।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতে শূন্য রানে আউট হয়ে পাকিস্তানের হয়ে এই ফরম্যাটে সবচেয়ে বেশিবার শূন্য রানের রেকর্ড গড়েছিলেন উমর। এবার নিজের রেকর্ডকে অন্য পর্যায়ে নিয়ে গেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

প্রত্যাবর্তনের এই সিরিজে শুধু উমরই ব্যর্থ হননি। ব্যর্থ হয়েছে পাকিস্তান পুরো দল। টানা দুই হারে ইতোমধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে পাকিস্তানের। তাই সিরিজের শেষ ম্যাচে উমরের না খেলার সম্ভাবনাই বেশি।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকতা দেখিয়ে তিন বছর পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন উমর। কিন্তু দুই ম্যাচেই ব্যর্থ হয়ে সমালোনার মধ্যে পড়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

এই সিরিজের আগে সর্বশেষ ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবুধাবিতে শেষ টি-টোয়েন্টি খেলেন উমর। এরপর বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েন তিনি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে