| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

টানা চতুর্থ জয়ের মিশনে আগামীকাল মাঠে নামলো বাংলাদেশ

২০১৯ অক্টোবর ০৮ ১২:২৭:২৯
টানা চতুর্থ জয়ের মিশনে আগামীকাল মাঠে নামলো বাংলাদেশ

বুধবার (৯ অক্টোবর) নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সুটক্লিফ ওভালে সিরিজের চতুর্থ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এবং নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশ সময় দিবাগত রাত চারটায় ম্যাচটি শুরু হচ্ছে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ওয়ানডে জেতায় ইতোমধ্যেই ৩-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে আকবর আলীর দল। এই ম্যাচ জিতলে কিউইদের মাটিতে দলটিকে হোয়াইটওয়াশের দিকে এগিয়ে যাবে বাংলাদেশের যুবারা।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডের যুবাদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। কিউইদের দেয়া ১৭৭ রানের লক্ষ্য ৬৮ বল হাতে রেখেই টপকে গিয়েছে আকবররা।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড করেছে ১৭৬ রান। জবাবে ৩৮.৪ ওভারেই এই লক্ষ্য টপকে যায় আকবরবাহিনী। অধিনায়ক আকবর করেন অপরাজিত ৬৫ রান।

এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে আগে ব্যাটিং করে ওপেনার থমাস জোহরাবের সেঞ্চুরিতে (১১২) নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৪২ রান করে কিউইরা।

জবাবে মাহমুদুল হাসান জয়ের ৯৯, তানজিদ হাসানের ৬৫ রানের সুবাদে ৪৬.৩ ওভারেই এই লক্ষ্য টপকে যায় যুবারা।

তৃতীয় ওয়ানডেতে কিউইদের আট উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে আকবররা। ফারগাস লেলম্যানের সেঞ্চুরিতে (১১৬*) নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২২৩ রান করে কিউইরা।

তুলনামূলক কম রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরি (১০৩*) এবং তানজিদ হাসান (৬৫) ও তৌহিদ হৃদয়ের (৫১*) হাফ সেঞ্চুরিতে ৭৯ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচটি ১৩ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার ও হাসান মুরাদ।

স্ট্যান্ড বাই: অমিত হাসান প্রান্তিক, নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম ও মিনহাজুর রহমান মোহান্না।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: কোনোর অ্যানসেল, আদিত্য অশোক, ক্রিস্টিয়ান ক্লার্ক, উইলিয়াম ক্লার্ক, হেডেন ডিকসন, জোয়ে ফিল্ড, ডেভিড হ্যানকক, রায়ান জ্যাকসন, ফার্গাস লেলমান, জক ম্যাকেঞ্জি, রিহস মারিউ, বেন পোমারে, টিম প্রিঙ্গল, কুইন সান্ডে, জেসি ট্যাশঅফ, ডিভান ভিশভাকা, অলি হোয়াইট এবং থমাস জোহরাব।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে