| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

বিসিবি থেকে বড় সুখবর পেল অবহেলিত রাজ্জাক ও আশরাফুল

২০১৯ অক্টোবর ০১ ১১:৫৯:৩৮
বিসিবি থেকে বড় সুখবর পেল অবহেলিত রাজ্জাক ও আশরাফুল

অবশেষে জাতীয় দল থেকে বাইরে থাকা সিনিয়র ক্রিকেটারদের দারুন সুখবর দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ১০ অক্টোবর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। আই লিগে খেলতে হলে প্রত্যেক ক্রিকেটারকে অবশ্যই বিপ টেস্ট দিতে হবে।

বাংলাদেশে জাতীয় দলের ক্রিকেটাররা দিয়ে থাকেন নিয়মিত। কিন্তু জাতীয় দলের বাইরে থেকে ক্রিকেটারদের পড়েছেন সমস্যায়। বিশেষ করে সিনিয়র ক্রিকেটাররা। ক্রিকেট পরিচালনা বিভাগ ও নির্বাচকরা কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন,

আসন্ন জাতীয় ক্রিকেট লিগে শুধুমাত্র সেই ক্রিকেটাররা খেলতে পারবেন যাদের বিপ টেস্টের ফল হবে ১১। বিসিবির এমন সিদ্ধান্তে দল পাওয়া নিয়ে শঙ্কায় ক্রিকেটাররা। বিশেষ করে দীর্ঘদিন বিসিবির সুযোগ সুবিধার বাইরে থাকা ক্রিকেটাররদের ঘোর আপত্তি এমন সিদ্ধান্তে।

এই কড়া নিয়ম থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিশেষ ক্ষেত্রে বিবেচনা করে ফিটনেসে নমনীয় হবে বিসিবি। বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন,‘আমরা একটা নতুন সংস্কৃতি শুরু করার চেষ্টা করছি। আমাদের কাছে ফিটনেস এবং ফিল্ডিংটা খুব গুরুত্বপূর্ণ।

আমরা বাংলাদেশ ক্রিকেটের পরবর্তী ক্রিকেটারদের নিয়ে ভাবছি। তাদের জন্য ফিটনেস খুব গুরুত্বপূর্ণ। আমরা একটা বেঞ্চমার্ক ঠিক করেছি। তবে কিছু ক্ষেত্রে তা কমানো হতে পারে। ক্রিকেটারদের বয়স, পূর্বের আসরের পারফরম্যান্স…বিবেচনায় আসবে।’

ফিটনেসে বিসিবি নমনীয় হলেও ক্রিকেটারদের ম্যাচ ফি এবারও বাড়ায়নি বিসিবি। গত আসর প্রথম স্তরের খেলোয়াড়রা ৩৫ হাজার এবং দ্বিতীয় স্তরের খেলোয়াড়রা ২৫ হাজার টাকা ম্যাচ ফি পেতেন। এবারও সেই একই ম্যাচ ফি দেওয়া হবে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে