| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

সাকিবের প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত বার্ল, কৃতিত্ব দিয়েছেন আফিফকে

২০১৯ সেপ্টেম্বর ১৪ ২৩:৫১:০৮
সাকিবের প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত বার্ল, কৃতিত্ব দিয়েছেন আফিফকে

গতকাল (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে সবচেয়ে দুর্ভাগা খেলোয়াড়টির নাম নিঃসন্দেহে রায়ান বার্ল। দলের চরম বিপর্যয়ে নেমে অসাধারণ ফিফটিতে দলকে দেন লড়াইয়ের পুঁজি, বল হাতেও নিয়েছেন উইকেট, ধরেছেন দুর্দান্ত ক্যাচ। কিন্তু আফিফ হোসেনের আরও বেশি বিধ্বংসী এক ইনিংসে ম্লান রায়ান বার্লের পারফরম্যান্স, ম্যাচ শেষে জানালেন টি-টোয়েন্টি এমনই, প্রাপ্তি হিসেবে নিচ্ছেন সাকিবের প্রশংসা।

৬৩ রানে ৫ উইকেট হারানো জিম্বাবুয়ে যখন খাদের কিনারায়, তখনই উদ্ধারকারী হয়ে হাজির রায়ান বার্ল। বাকী ইনিংসে আর উইকেট পড়তেতো দেনইনি বরং মুতুমবদজিকে নিয়ে অবিচ্ছেদ্য জুটিতে ৫১ বলে যোগ করেন ৮১ রান। ৩২ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫৭ করে নেতৃত্ব দেন বার্লই। তাদের অনবদ্য জুটিতেই ১৪৪ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে।

৫৭ রানের ইনিংসে ৩০ রানই এসেছে সাকিবের করা ১৭ তম ওভার থেকে। বাংলাদেশ কাপ্তানের ওই ওভার থেকে ৩ চার ৩ ছক্কায় ৩০ রান তুলে নেন। যা সাকিবের ক্যারিয়ারে সবচেয়ে ব্যয়বহুল ওভারও। আফিফ হোসেনের দুর্দান্ত ইনিংসে বার্লের ইনিংসটি বৃথা গেলেও ম্যাচ শেষে সাকিবের কাছ থেকে পেয়েছেন প্রশংসা, যা বার্লকে করেছে উৎসাহী।

সাকিবের প্রশংসা কুড়ানো প্রসঙ্গে বলতে গিয়ে সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ে এই অলরাউন্ডার বলেন,” পুরষ্কার বিতরনীর পর সাকিব আমার কাছে আসে। আমার সাথে কিছু কথা হয় এবং আমার প্রশংসা করে। সাকিবের মত একজনের কাছ থেকে এমন প্রশংসা সত্যি আনন্দের। এটা আমার জন্য আসলেই খুশির।”

ঠিক যে পজিশনে নেমে দলের ভীত গড়েছেন বার্ল, ঠিক একই পরিস্থিতিতে নেমেই ২৬ বলে ৫২ রান তুলে ম্লান করে দেন জিম্বাবুয়ের জয়ের স্বপ্ন। আর এটাকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন ২৫ বছর বয়সী রায়ান বার্ল,” আমি মনে করি এটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ ছিল। কিন্তু আপনি কখনোই টি-টোয়েন্টিতে নিরাপদ থাকতে পারবেননা। এখানে এক ওভারেই খেলার মোড় ঘুরে যায় এবং আমরা দেখেছি আফিফ-মোসাদ্দেকের একটি জুটি কীভাবে দ্রুত ম্যাচের রঙ বদলে দিল। আফিফ অসাধারণ খেলেছে, আমাদের ফিল্ডিং হয়তো আরেকটু ভালো হওয়া দরকার ছিল। কিন্তু কৃতিত্ব অবশ্যই প্রতিপক্ষ পাবে এত ভালোভাবে শেষ করতে পেরেছে বলে।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে