| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতের চাকরি না পেয়ে পাকিস্তানকে না করে দিল হেসন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ আগস্ট ২২ ০১:৩৪:১৭
ভারতের চাকরি না পেয়ে পাকিস্তানকে না করে দিল হেসন

অথচ গুঞ্জন ছিল, বাংলাদেশের কোচ হওয়ার জন্যই আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের সাবেক এই কোচ।অথচ নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমে জানাচ্ছে, ভারতের কোচ জন্য আবেদন করলেও বাংলাদেশ ও পাকিস্তানের কোচ হওয়ার কোনো চেষ্টাই করেননি হেসন। পাঞ্জাবের কোচের চাকরি ছাড়ার পর তিনি মূলত বেকার।

তারপরও কেন পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিলেন? গণমাধ্যম জানিয়েছে, স্টার স্পোর্টসের সঙ্গে ধারাভাষ্য চুক্তিটা হারাতে চান না তিনি। বর্তমানে নিউজিল্যান্ড ব্যস্ত সূচী পাড় করছে। ফলে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে মাইক হেসনকেও ব্যস্ততার মধ্যদিয়েই কাটাতে হচ্ছে।

২০১২ থেকে ২০১৮, দীর্ঘ ৬ বছর নিউজিল্যান্ড জাতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে নিজে থেকেই সেই দায়িত্ব ছেড়ে কোচ হন আইপিএলের দল পাঞ্জাবের কোচ হন। তবে ভেতরে ভেতরে বড় স্বপ্ন ছিল ভারতের জাতীয় পুরুষ দলের কোচ হওয়ার।

এই স্বপ্ন পূরণের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদনও করেছিলেন তিনি। এমনকি ভারতের কোচ হওয়ার দৌড়ে ৩ জনের সংক্ষিপ্ত তালিকাতেও ছিলেন সাবেক এই কিউই কোচ। কিন্তু শেষ পর্যন্ত হেসনকে না করে দিয়ে রবি শাস্ত্রীকেই কোচ পদে রেখে দিয়েছে ভারত। ফলে ভেস্তে গেছে হেসনের স্বপ্ন।

সেই স্বপ্নভঙ্গের হতাশায় পাকিস্তানকে ‘না’ শুনিয়ে দিয়েছেন। চেষ্টা করেননি বাংলাদেশের কোচ হওয়ার জন্যও। তা পাকিস্তানকে না করে দেওয়া বেকার হেসন এখন কি করবেন? নিউজিল্যান্ডের ক্রিকেট সূত্রে জানা গেছে, আবার আইপিএলেই যোগ দিতে পারেন হেসন। কোনো দলের কোচের দায়িত্ব পেলে তো পেলেনই, না পেলে ফিরতে পারেন উপদেষ্টা হিসেবেও। এমনকি আইপিএলের সহকারী কোচ হতেও নাকি আপত্তি নেই হেসনের।

জাতীয় দলের কোচের প্রস্তাব ফিরিয়ে দিয়ে পুনরায় আইপিএলে ফেরা বাসনা। ভারত এবং আইপিএলের প্রেমে দেখা যায় হাবুডুবু খাচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক সফল কোচ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে