| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

ইংল্যান্ড বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়ে সবাইকে ছাড়িয়ে গেল ভারত

২০১৯ জুলাই ১০ ১৯:১২:০৯
ইংল্যান্ড বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়ে সবাইকে ছাড়িয়ে গেল ভারত

চলতি দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের শুরুতেই লজ্জার বিশ্বরেকর্ড গড়েছিল নিউজিল্যান্ড। এবার সেই রেকর্ড ভেঙে দিল ভারত। গতকাল প্রথম পাওয়ার প্লেতে সর্বনিম্ন স্কোর করেছিল কিউইরা৷

এদিকে প্রথম ১০ ওভারে এক উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। যেটি শুরুর পাওয়ার ফ্লেতে সর্বনিম্ন স্কোর ছিল। এদিকে বৃষ্টির কারণে খেলা রিজার্ভ ডেতে গড়ানোয় একদিন পরই সেই রেকর্ড ভেঙে দিল ভারত।

নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম পাওয়ার ফ্লেতে মাত্র ২৪ রান তুলতে পারে ভারত। এর মধ্যে আবার টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় কোহলির দল।

ম্যাচের ৪ ওভারের মধ্যেই ভারতের শক্তিশালী টপ অর্ডার ভেঙে দিয়েছে কিউই বোলাররা। ফিরিয়েছে ভারতের আগুনে ফর্মে থাকা তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি ও রাহুলকে। ৩.১ ওভারে ভারতের স্কোর যখন ৫ রান, তখন নেই তিন উইকেট। এরপর পন্থের সঙ্গে ১৯ রানের জুটি গড়ে ফিরে যান দিনেশ কার্তিক।

এদিকে সুইংয়ে রোহিতকে ১ ধন্দে ফেলে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছিলেন ম্যাট হেনরি। সেই ধাক্কা সামলে উঠতে না পেরেই ভারত তার অধিনায়ককে হারিয়েছে। ট্রেন্ট বোল্ট এলবিডব্লুর ফাঁদে ফেলেছেন কোহলিকে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি কোহলি।

এরপরের ওভারে স্লিপে ক্যাচ দিয়েছেন রাহুল। এই বিশ্বকাপে ভারতের সিংহভাগ রান করে দেওয়া এই তিন ব্যাটসম্যানই ফিরলেন খালি হাতে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে