| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিদায়ের পথে ভারত,দেখেনিন সর্বশেষ স্কোর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১০ ১৮:১৩:১৭
বিদায়ের পথে ভারত,দেখেনিন সর্বশেষ স্কোর

নিউজিল্যান্ডের হয়ে সফলতার শুরুটা করেছিলেন ম্যাট হেনরি। ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারেই রোহিত শর্মাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন ডানহাতি পেসার। তৃতীয় ওভারে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে কোহলি যখন ফিরে যান দলের রান তখন ৫। রিভিও নিয়েও বাঁচতে পারেননি ভারতীয় অধিনায়ক।

চতুর্থ ওভারের প্রথম বলে হেনরি দ্বিতীয় আঘাত হানেন। এবার তার শিকার ওপেনার লোকেশ রাহুল। উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তনি। ভারতের রান তখনও ৫। নিউজিল্যান্ডের বোলিং তোপে যখন সবাই ব্যর্থ তখন ইনিংস বড় করতে চেয়েছিলো দীনেশ কার্তিক। যেন টেস্ট ক্রিকেটে ফিরে গিয়েছিলেন তিনি! ২০ বলেও যে তার ব্যাটে নেই কোনো রান। অবশেষে ২১তম বলে খুললেন রানের খাতা, ট্রেন্ট বোল্টকে চার মেরে। এরপরে দুই রান করেই প্যাভিলিয়নে ফিরে যায় কার্তিক। আউট হওয়ার আগে করেন ২৫ বলে ২ রান।

মঙ্গলবার যেখানে থেমেছিল ম্যাচ সেখান থেকেই আবার শুরু হলো আজ। নিউজিল্যান্ডের ইনিংসে ৩ ওভার ৫ বল বাকি থাকতে আগের দিন থেমেছিল খেলা। তাদের সংগ্রহ ছিলো ৫ উইকেটে ২১১ রান।

বুধবার (১০ জুলাই) খেলা শুরুর পর অবশিষ্ট ২৩ বলে ২ উইকেট হারিয়ে ২৮ রান তুলেছে কেন উইলিয়ামসনের দল। ফলে তাদের সংগ্রহ দাড়িয়েছে ৮ উইকেটে ২৩৯ রান। ভারতকে জয়ের জন্য করতে হবে ২৪০। হাতে ৫ উইকেট থাকার পরও বেশি রান তুলতে না পারার জন্য ভারতের ভালো ফিল্ডিং ও নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের ব্যর্থতা দায়ী।

আগের দিন অপরাজিত থাকা রস টেইলর এদিন রবীন্দ্র জাদেজার সরাসরি থ্রোতে রান আউট হয়েছেন ৪৮তম ওভারের শেষ বলে। ৯০ বলে ৭৪ রানে থেমেছে তার ইনিংস। পরের ওভারের প্রথম বলে বাউন্ডারি দুর্দান্ত এক ক্যাচে টম লাথামকে ফিরিয়েছেন আবারো সেই রবীন্দ্র জাদেজা। বোলার ছিলেন ভূবনেশ্বর কুমার। একই ওভারের শেষ বলে নিকোলাস হেনিরকেও তুলে নিয়েছেন ভুবি। সব মিলে তিনি ৪৩ রানে নিয়েছেন ৩ উইকেট। ফলে নিউজিল্যান্ড স্লগ ওভারে যে গতিতে রান তোলার আশা করেছিল তা পারেনি।

এবারের বিশ্বকাপের লিগ পর্বে ৯ ম্যাচের ৮টিতে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে এসেছে নিউজিল্যান্ড। অন্য দিকে নিউজিল্যান্ড এসেছে অনেকটা ভাগ্যের জোরে। ফেবারিট ভারতের বিপক্ষে তাদের গ্রুপ পর্বের ম্যাচটি বাতিল হয় বৃষ্টির কারণে। যে কারণে সেখান থেকে একটি পয়েন্ট পায় কিউইরা। যেটি তাদের সেমিফাইনালে নিয়ে গেছে।

ভারতের সংগ্রহ ৭৭/৫ (২৫ ওভার)

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে