| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

গুরুত্বপূর্ণ ম্যাচ এলেই ভড়কে যান কোহলি

২০১৯ জুলাই ১০ ১৮:০৩:৩০
গুরুত্বপূর্ণ ম্যাচ এলেই ভড়কে যান কোহলি

বর্তমানে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ব্যাট হাতে তার দিনে যেকোনো বোলিং আক্রমণকেই ধ্বংস করে দিতে পারেন। উইলো হাতে প্রতিনিয়তই গড়ে যাচ্ছেন রেকর্ডের পর রেকর্ড। ক্যারিয়ার শেষ হওয়ার পূর্বেই নিজেকে নিয়ে গিয়েছেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যানদের কাতারে। কিন্তু নকআউট এলেই কেনো যেন নিজেকে আর মেলে ধরতে পারেন না কোহলি। হারিয়ে খুঁজতে থাকেন নিজেকে। আজ (বুধবার) নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলতে নেমে বিরাট কোহলি ৬ বল খেলে ফিরেছেন ১ রান করে।

শুধু এই বিশ্বকাপেই নয়। এখন পর্যন্ত খেলা তিন আসরের কোনোটিরই নক-আউট পর্বে ভালো খেলতে পারেননি ভারতীয় অধিনায়ক। করতে পারেননি নিজের নামের প্রতি সুবিচার। এখন পর্যন্ত বিশ্বকাপে ৬টি নকআউট ম্যাচে মাঠে নেমেছেন কোহলি। যেখানে তিনি সর্বমোট করেছেন মাত্র ৭৩ রান।

২০১১ বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হন কোহলি। যেখানে ৩৩ বলে কোহলি করেন ২৪ রান। সে বিশ্বকাপের বাকি দুই নকআউট ম্যাচে যথাক্রমে পাকিস্তান ও শ্রীলংকার বিপক্ষে করেন ২১ বলে ৯ ও ৪৯ বলে ৩৫ রান।

এরপর ২০১৫ বিশ্বকাপেও দুইটি নকআউট ম্যাচে মাঠে নামেন বিশ্বসেরা এই ব্যাটসম্যান। যেখানে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৮ বলে ৩ রান। ওই বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩ বলে করেন ১ রান। এই বিশ্বকাপের সেমিফাইনালেও ব্যর্থ হলেন কোহলি ৬ বল থেকে করলেন মাত্র ১ রান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে