| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

বিশ্বকাপ থেকে কত কোটি টাকা পাচ্ছে পাকিস্তান

২০১৯ জুলাই ১০ ১৭:০১:১৫
বিশ্বকাপ থেকে কত কোটি টাকা পাচ্ছে পাকিস্তান

বিশ্বকাপে প্রত্যাশামাফিক পারফরম্যান্স করতে পারেননি পাকিস্তান। তবে খুব একটা খারাপও করেনি। পঞ্চম স্থানে থেকে মিশন শেষ করেছে তারা। এ পথে ৯ ম্যাচে ৫ জয়, ৩ হার ও ১ পরিত্যক্তের মুখ দেখেছেন সরফরাজরা।

এবারের আসরের প্রতিটি ম্যাচের জন্য প্রাইজমানির ব্যবস্থা রেখেছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। স্বাভাবিকভাবেই কৌতূহলী পাকিস্তান ক্রিকেটপ্রেমীরা। তাদের প্রশ্ন- বিশ্বকাপ থেকে কত টাকা পেলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)?

গ্রুপপর্বে প্রতি ম্যাচে জয়ী দলের জন্য ৪০ হাজার ডলার পুরস্কার বরাদ্দ রেখেছিল আইসিসি। টাকায় এ অঙ্ক প্রায় ৩৫ লাখ। ৫ ম্যাচ জয়ের কারণে পাকিস্তান পাচ্ছে দুই লাখ ডলার। অর্থাৎ ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশকে হারিয়ে প্রায় এক কোটি ৭৫ লাখ টাকা পাচ্ছেন তারা।

শ্রীলংকার বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচ থেকেও অর্থ পাচ্ছে পিসিবি। না খেলেও তাদের পকেটে ঢুকছে ২০ হাজার ডলার। কারণ ম্যাচে বরাদ্দ ৪০ হাজার ডলার দুদলের মধ্যে সমানভাবে ভাগ করে দেয়া হয়। বাংলাদেশ মুদ্রামানে যা সাড়ে ১৭ লাখ টাকার কাছাকাছি।

এ ছাড়া গ্রুপপর্বে আটকে যাওয়া প্রতিটি দলকে অতিরিক্ত এক লাখ ডলার দেবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। টাকার অঙ্কে যা আনুমানিক ৮৫ লাখ। পিসিবির প্রাপ্তিতে যোগ হবে এ টাকাও। সব মিলিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ থেকে পাক বোর্ডের তহবিলে জমা পড়ছে পৌনে ৩ কোটি টাকার ওপরে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে