| ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

বিদায় নিয়েও বিশাল অঙ্কের টাকা পাচ্ছে পাকিস্তান

২০১৯ জুলাই ১০ ১৬:২৮:০০
বিদায় নিয়েও বিশাল অঙ্কের টাকা পাচ্ছে পাকিস্তান

বিশ্বকাপের শুরুতে ধাক্কা খেয়েও গ্রুপ পর্বের শেষের দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। সবশেষ বাংলাদেশের বিপক্ষে জিতে ১১ পয়েন্ট নিশ্চিত করে দলটি।কিন্তু রান রেটের হেরফেরে সেমিতে ওঠা হয়নি তাদের। যে কারণে চুপিসারে শেষ চারে ঢুকে পড়ে নিউজিল্যান্ড। সে জন্যই বিশ্বকাপে নিজেদের পঞ্চমস্থানে রেখে দেশের বিমান ধরতে হয় সরফরাজদের।

বলে রাখা ভালো, আসর থেকে ছিটকে পড়লেও আইসিসি থেকে ঠিকই বড় ধরনের প্রাইজমানি পাচ্ছে পাকিস্তান। গ্রুপপর্বে প্রতি ম্যাচে জয়ী দলের জন্য ৪০ হাজার ডলার পুরস্কার বরাদ্দ রেখেছিল আইসিসি। টাকায় এ অঙ্ক প্রায় ৩৫ লাখ। ৫ ম্যাচ জয়ের কারণে পাকিস্তান পাচ্ছে দুই লাখ ডলার। অর্থাৎ ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশকে হারিয়ে প্রায় এক কোটি ৭৫ লাখ টাকা পাচ্ছেন তারা।

এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচ থেকেও অর্থ পাচ্ছে পিসিবি। সেখান থেকে তারা পাচ্ছে মোট ২০ হাজার ডলার। সঙ্গে গ্রুপপর্বে আ***ে যাওয়া প্রতিটি দলকে অতিরিক্ত এক লাখ ডলার দেবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। টাকার অঙ্কে যা আনুমানিক ৮৫ লাখ। পিসিবির প্রাপ্তিতে যোগ হবে এ টাকাও। সব মিলিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ থেকে পাক বোর্ডের তহবিলে জমা পড়ছে পৌনে ৩ কোটি টাকার ওপরে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে