| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে বাংলাদেশের সেরা পাঁচ বোলারের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ০৭ ১১:৫৯:৫৮
বিশ্বকাপে বাংলাদেশের সেরা পাঁচ বোলারের তালিকা প্রকাশ

বিশ্বকাপের শুরু থেকেই নিয়মিত উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফলে এ তিনজন বিশ্বকাপে বাংলাদেশের সেরা পাঁচ বোলারের তালিকায় থাকবেন, এটা অনুমেয়ই ছিল। মেহেদী হাসান মিরাজ পুরোটা বিশ্বকাপে প্রতিপক্ষের রান আটকে রাখার দায়িত্ব নিয়েছিলেন। সেই দায়িত্ব পালনের সঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়ে প্রতিপক্ষকে চাপেও ফেলেছেন তিনি। তবে এই তালিকায় বিস্ময়করভাবে আছেন পার্ট টাইম বোলার সৌম্য সরকার। এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশের শীর্ষ পাঁচ বোলারের পারফর্মেন্স।

মুস্তাফিজুর রহমানঃ বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার মুস্তাফিজুর রহমান। ৮ ম্যাচে ২০ উইকেট শিকার করেছেন তিনি। এক বিশ্বকাপে কোনো বাংলাদেশি বোলারের এটাই সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে টানা পাঁচ উইকেট দখল করেছেন বাঁহাতি এই পেসার। টুর্নামেন্টে ওভার প্রতি তিনি রান দিয়েছেন ৬.৭০ করে। ভারতের বিপক্ষে তিনি ৫ উইকেট নিয়েছেন ৫৯ রানের বিনিময়ে। এটাই এবারের বিশ্বকাপে তাঁর সেরা বোলিং ফিগার।

মোহাম্মদ সাইফউদ্দিনঃ বিশ্বকাপের শুরু থেকেই নিয়মিত উইকেট শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে কাঁধের চোটের কারণে তিনি খেলতে পারেননি। ৭ ম্যাচ খেলে ১৩ উইকেট নিয়ে বাংলাদেশের দ্বিতীয় সেরা বোলার পেস বোলিং এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭২ রান খরচায় ৩ উইকেট নেন এই পেসার। বিশ্বকাপে এটাই তাঁর সেরা বোলিং। দারুণ বোলিং করলেও বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি। তাঁর বোলিং ইকোনোমি (৭.১৮)।

সাকিব আল হাসানঃ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব আল হাসান। বল হাতেও দলের অন্যতম সেরা বোলার তিনি। ৮ ম্যাচে তিনি দখল করেছেন ১১টি উইকেট। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ২৯ রান দিয়ে ৫ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। এবারের বিশ্বকাপে এটাই তাঁর সেরা বোলিং। ৫.৩৯ ইকোনোমি বলছে সাকিব বল হাতে কৃপণই ছিলেন।

মেহেদী হাসান মিরাজঃ বিশ্বকাপের শুরু থেকেই প্রতিপক্ষের রানের চাকা আটকে রাখার দায়িত্ব ছিল মেহেদী হাসান মিরাজের কাঁধে। যখনই প্রতিপক্ষ ব্যাটম্যানরা হাত খুলে খেলেছেন, মিরাজের ডাক পড়েছে রানের লাগাম টানতে। সেই দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছেন তিনি। ৭ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন এই ডানহাতি অফ স্পিনার। ৫.০৮ ইকোনোমিতে বোলিং করে বাংলাদেশের সবচেয়ে মিতব্যয়ী বোলার এই স্পিন বোলিং অলরাউন্ডার।

সৌম্য সরকারঃ দলের নিয়মিত বোলাররা ছন্দে থাকলে সৌম্য সরকারের হাত ঘোরানোর ডাক পড়ে না। তাই শীর্ষ পাঁচে থাকা সৌম্য রীতিমতো বিস্ময়। ৮ ম্যাচ খেলা সৌম্য ২ ইনিংস বোলিং করে ৪ উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের সেরা বোলিং করেছেন এই ডানহাতি মিডিয়াম পেসার। ৫৮ রানের বিনিময়ে ৩ উইকেট নেন তিনি।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্ব ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে