| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

যে কারনে আত্মহত্যা করতে চেয়েছিলেন পাকিস্তানের কোচ

২০১৯ জুন ২৫ ১২:২৯:১৯
যে কারনে আত্মহত্যা করতে চেয়েছিলেন পাকিস্তানের কোচ

বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ হারের পর আত্মহত্যা করার কথা ভেবেছিলেন মিকি আর্থার! এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন পাকিস্তানের প্রধান কোচ। মূলত ম্যাচকে ঘিরে সমর্থকদের প্রত্যাশার চাপ ও সমলোচনাকে ঘিরেই এমনটা ভেবেছিলেন আর্থার।

ভারত-পাকিস্তানের ক্রিকেট লড়াই আলাদা করে আমেজ তৈরি করে সব মহলেই। এ ম্যাচকে ঘিরে দুই দেশের সমর্থকদের থাকে অনেক প্রত্যাশা। সেই সাথে সমর্থকদের চাপ তো রয়েছেই। তেমনি এবারের বিশ্বকাপে এ ম্যাচকে নিয়েও আমেজ কম ছিল না। গত ১৬ জুন ম্যানচেস্টারে মাঠে নামে দুই দল। তবে এবারও পাকিস্তান সমর্থকদের হতাশ করেন সরফরাজ আহমেদরা।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৮৯ রানে হেরেছিল পাকিস্তান। তারপর থেকেই মিডিয়া, সমর্থকদের সমলোচনা শুরু হয়। সেই চাপ নিতে পারেননি পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। ভারতের বিপক্ষে হারের পর একটা সময় আত্মহত্যা করার কথাও ভেবেছিলেন তিনি!

“গত রবিবার আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম। আপনি জানেন একটা ভালো পারফরম্যান্স সব বদলে দিতে পারে। এটা খুবই দ্রুত হয়েছে এবং আপনি ম্যাচটা হেরেছেন, সেটির ধাক্কা সামলে উঠার আগেই আরেকটা হেরেছেন। বিশ্বকাপের মত আসরে এ ম্যাচকে ঘিরে মিডিয়ার চাপ, সমর্থকদের প্রত্যাশা ও চাপ থাকে। এত কিছুর পরও নিজের অস্তিত্ব বাঁচানোটা কঠিন হয়ে পড়ে।”

অবশ্য এসব ঘটনা নতুন নয় পাকিস্তান ক্রিকেট। ২০০৭ বিশ্বকাপে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের পর রহস্যজনক মৃত্যু হয় সেসময়ের কোচ উলমারের। তবে এখন পর্যন্ত সেটির রহস্য খুঁজে বের করতে পারেনি। সেসময়ে ববি উলমারের মৃত্যুতে তোলপাড় লেগেছিল ক্রিকেট অঙ্গনে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে