| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদকর্মীদের দেখেই রশিদ বললেন ‘ভালোবাসি বাংলাদেশ’

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুন ২৫ ১২:১৯:৫৭
সংবাদকর্মীদের দেখেই রশিদ বললেন ‘ভালোবাসি বাংলাদেশ’

মোবাইল হাতে জোরে জোরে ডাকতে লাগলেন আমাদের। কোন ঝামেলা কি-না ভালোভাবে তাকাতেই জানা গেল আসল বিষয়টা। গাড়ির যাত্রী আর কেউ নন তিনি আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান।

তাকে আফগান নায়ক না বলে ভারতের আইপিএলের তারকা বললেও ভুল হবে না। ট্যাক্সি চালক সেলফি নিতে পারছিলেন না। তাই আমাদের সাহায্য চেয়েছিলেন ছবি তুলে দেয়ার জন্য। কাছে যেতেই ঘটলো আরো অদ্ভুত ঘটনা। বাংলাদেশের সংবাদকর্মী দেখেই রশিদ খান বলে উঠলেন, ‘ভালবাসি, ভালবাসি বাংলাদেশ’। এরপর নিজেই জোরে জোরে হেসে উঠলেন। করলেন কুশল বিনিময়ও।

অজি তারকা শেন ওয়ার্নের পর রশিদ খানের লেগ স্পিন নিয়ে এখন বেশ আলোচনা। তবে ইংল্যান্ড বিশ্বকাপে তার অবস্থা খুবই খারাপ। এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ । তবে পরের দিনই নামবেন বাংলাদেশের বিপক্ষে। যেখানে হ্যাম্পশায়ারের হয়ে মাঠ কাঁপিয়েছেন লেগ স্পিনে অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্ন। তাই তাকে নিয়ে ভয়তো থাকছেই টাইগার ভক্তদের মনে। তবে বাংলাদেশেরও আছেন সাকিব আল হাসান। যদিও তিনি বাঁহাতি স্পিনার।

তবে তাকে নিয়েও আইপিএলে আলোচনা কম নয়। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের পরেই আছে র‌্যাঙ্কিংয়ে ওয়ানডেতে তার নাম। তাই সাকিবকে নিয়ে কি মনোভাব আফগান তারকার! প্রশ্নটা করতে হলো- কে বেশি ভয়ঙ্কর, সাকিব নাকি আপনি? জবাবে কিছুক্ষণ চুপ থেকে রশিদ বলেন, ‘সাকিব দারুণ বোলার তবে আমরা দু’জন এক নই।’ এই বলে কি বলতে চাইলে সাকিব তার জগতে আর আমি আমার জগতে ভয়ঙ্কর! তবে যাই হোক সাকিবকে নিয়ে সমীহও ঝরলো তার কথা বলার সময়। রশিদ খান খেলেন বাংলাদেশ প্রিমিয়ার লীগেও (বিপিএল)। তবে গেল আসরে আসেননি তিনি। এবার বাংলাদেশে কবে আসবেন প্রশ্ন করতেই সরাসরি উত্তর দিলেন-‘আমার বাংলাদেশে এবার বিপিএলে আসা হচ্ছে। তার আগে তোমাদের সঙ্গে দেখা হচ্ছে না।’ তবে তার আগেও আফগানদের বাংলাদেশে আসতে হবে। বিশ্বকাপের পরই পরই আগষ্ট বা অক্টোবরে তাদের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। পরের দিন বাংলাদেশের বিপক্ষে খেলা। মাঠে দারুণ প্রতিযোগিতা হবে বলেও জানালেন তিনি। হোটেল রুমে যেতে যেতে বাংলাদেশ দলের জন্য শুভ কামনা জানালেন। সেই সঙ্গে বললেন, ‘দ্রুতই দেখা হবে বাংলাদেশে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। রাতে আছে ইউরোপা লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে