| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

আউট হয়েও বেঁচে গেলেন সাকিব

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুন ২৪ ১৬:৫৪:১৯
আউট হয়েও বেঁচে গেলেন সাকিব

ইনিংসের ১৭তম ওভারে নবীর বলে ব্যাকফুটে চেপে গিয়ে শট খেলতে গিয়ে বোল্ড হয়ে যান তামিম। ঠিক তার পরের ওভারেই সাকিবকেও লেগ বিফরের ফাঁদে ফেলেন রশিদ খান।

আম্পায়ার আঙুল তুলে আউট জানিয়ে দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান সাকিব।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮৯ রান।সাকিব ২৫ ও মুশফিক ১ রান নিয়ে ব্যাট করছেন।

সেমিফাইনালে যাওয়ার মিশনে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে সাকিব-মাশরাফিরা। ভেজা আউটফিল্ডের কারণে বাংলাদেশ সময় দুপুর তিনটা ৪০ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি।

বিশ্বকাপে গত ম্যাচেই ভারতের বিপক্ষে স্পিন দিয়ে বাজিমাত করেছিল আফগানিস্তান। রশিদ, মুজিব, নবীদের নিয়ে শক্তিশালী স্পিন অ্যাটাক যেকোনো দলের ব্যাটসম্যানদের জন্যই ভীতির কারণে হতে পারে।

মাত্র একজন স্পেশালিস্ট পেসার হিসেবে আফগান একাদশে খেলেন দাওলাত যাদরান। যার কারণে নতুন বলে শুরুতেই স্পিনারদের উপর দায়িত্ব তুলে দেন আফগান অধিনায়ক।

বিশ্বকাপে পাওয়ারপ্লের প্রথম ১০ ওভার আফগানদের হয়ে বোলিং শুরু করেন মুজিব যাদরান ও মোহাম্মদ নবী। বাম হাতি ব্যাটসম্যানদের জন্য ডান হাতি এই দুজন অফ স্পিনার বিপদের কারণ হয়ে দাড়ান অধিকাংশ ক্ষেত্রেই।

আফগানদের সেই পরিকল্পনা সফল করতে না দিতেই ওপেনিংয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ । বিশ্বকাপে প্রথম পাঁচ ম্যাচ ওপেনিং করা সৌম্য-তামিম জুটিকে ভেঙ্গে লিটন-তামিম জুটিকে পাঠানো হয়েছিল মুজিব-নবীকে মোকাবেলা করার জন্য।

তবে সেই পরিকল্পনাটা কাজে দিল না বাংলাদেশের। ব্যক্তিগত ১৬ রান করেই মুজিবের বলে নাজিবুল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন লিটন দাস।

ক্রিকেট

আইপিএলের চার-ছক্কায় শীর্ষে থাকা তারকাদের তালিকা প্রকাশ

আইপিএলের চার-ছক্কায় শীর্ষে থাকা তারকাদের তালিকা প্রকাশ

আইপিএলের এই মৌসুমে পুরোটাই ব্যাটসম্যানদের। সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছে এই টুর্নামেন্টে দুইবার। আইপিএলের সেরা ...

 ২ কোটির পরিবর্তে মুস্তাফিজ পাবে মাত্র ১২ লাখ টাকা

২ কোটির পরিবর্তে মুস্তাফিজ পাবে মাত্র ১২ লাখ টাকা

মুস্তাফিজুর রহমানকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো মৌসুম খেলতে দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে