| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিবের ইনজুরি নিয়ে যে তথ্য দিলেন চিকিৎসক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মে ১৬ ০১:০৮:২০
সাকিবের ইনজুরি নিয়ে যে তথ্য দিলেন চিকিৎসক

সাকিব মাঠেও তেমন শুশ্রূষা নেননি। ধারণা করা হচ্ছে, আগে থেকেই পিঠে কিছুটা অস্বস্তি অনুভব করছিলেন। তাই ফিফটির পরপরই মাঠ ছেড়ে বেরিয়ে আসেন। এদিন সাকিব বল হাতে ৯ ওভার করেছেন, ফিল্ডিং করেছেন পুরো ৫০ ওভার। লিটনের সঙ্গে ৪৩ ও মুশফিকের সঙ্গে ৬৪ রানের জুটিও গড়েছেন। এরপর মাহমুদউল্লাহর সঙ্গে জুটিটা ২৩ রানে রেখে সাজঘরে ফেরেন।

তাঁর ফেরার ভঙ্গীতেও গুরুতর কোনো চোটের আভাস ছিল না। তবু উদ্বেগ তো বাড়েই। ম্যাচ শেষে বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন বলেছেন, 'এখনই চোট নিয়ে তো ফিজিও কিছু বলবে না। আগে ভালো করে দেখে আগামীকাল জানানো হবে।' কিন্তু অনানুষ্ঠানিকভাবেও কি কিছু বলার উপায় নেই? বাংলাদেশি সাংবাদিকের আকুতি থেকে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাই সহায় হয়ে এলেন। সিঁড়ি বেয়ে সাজঘরে ঢোকার আগমুহূর্তে বলে গেলেন, 'টেনশনের কিছু নাই।'

আয়ারল্যান্ড সফরে বাংলাদেশের সব খেলোয়াড়ই কম-বেশি ধারাবাহিক। এর মধ্যে সাকিবের তৎপরতা আলাদা করে চোখে পড়ছে। প্রতিটা বলের জন্যই যেন নিজেকে উজাড় করে দিচ্ছেন। প্রস্তুতি ম্যাচ থেকে ধরলে আয়ারল্যান্ডে যে চার ইনিংসে ব্যাট করেছেন, তিনটিতেই ফিফটি। এর মধ্যে দুই ইনিংসে অপরাজিত। আজ ৯ ওভারে ৬৫ রান দিয়ে উইকেটশূন্য। এর মধ্যে ১ ওভারে ২৩ রানও হজম করেছেন। যেটি সাকিবের ক্যারিয়ারেই সবচেয়ে খরুচে ওভার।

২২তম ওভারে আক্রমণে এসেছিলেন, প্রথম বলেই ক্যাচ উঠেছিল। পয়েন্টে ক্যাচটা না পড়লে ৫ হাজার রান ও ২৫০ উইকেটের ডাবল ছোঁয়ার নতুন দ্রুততম রেকর্ডটা হয়ে যেত। ২৩ রান দেওয়া ওভারটির আগেও সাকিব এই সফরের মতোই আঁটসাঁট বোলিং করেছেন। শেষ পর্যন্ত রানটা আটকাতে পারেননি। তবে প্রথম দুই ম্যাচে ২ উইকেট নিলেও ৪০ ওভারে দিয়েছেন মাত্র ৬০ রান।সাকিব মানে তো বাংলাদেশ দলের একের ভেতর দুই খেলোয়াড়। সামান্য চোটেও তাই বাড়তি টেনশন। মাশরাফির কথাটাই যেন শেষ পর্যন্ত সত্যি হয়। সাকিবের চোট শেষ পর্যন্ত দুশ্চিন্তার কারণ হবে না বলেই আশা সবার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে