| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আগামীকাল নয় নতুন যে সময়ে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মে ১০ ১৩:১২:৩৩
আগামীকাল নয় নতুন যে সময়ে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

বাংলাদেশ ও আয়ারল্যান্ড একদিনের ম্যাচে মোট ৯ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। যেখানে সাফল্যের পাল্লাটা টাইগারদের পক্ষেই। ৬টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। ২টিতে জিতেছে আয়ারল্যান্ড ও বাকি ১টি ম্যাচে ফলাফল আসেনি।

বৃহস্পতিবার দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিল ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে। ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায় শুরু হবার কথা থাকলেও সেট বৃষ্টির কারণে পরিত্যাক্ত ঘোষণা হয়। এই মাঠে আগে ২ বার মুখোমুখি হয়েছে দুই দল। একটিতে বাংলাদেশ জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। অন্য ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দুই দলই পাচ্ছে দুটি করে পয়েন্ট। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানো বাংলাদেশ তাতে ৬ পয়েন্ট নিয়ে উঠে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে বোনাস পয়েন্টসহ হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৫।

খুব ভারী বৃষ্টি এ দিন কখনোই ছিল না মালাহাইডে। তবে থেমে থেমে বৃষ্টি হচ্ছে আগের দিন থেকেই। উইকেটের কাভার সরানো যায়নি একবারের জন্যও। সকালের দিকে একবার মাঠের কাভার সরানো শুরু হয়েছিল। কিন্তু শেষ করা যায়নি। আবার বৃষ্টিতে ঢেকে রাখা হয় মাঠ।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই মাঠে কিছুক্ষণ ফুটবল খেলে গা গরম করেছেন আইরিশ ক্রিকেটাররা। রানিংও করেছেন তারা কিছুক্ষণ। বাংলাদেশের মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, নাঈম হাসান নেটে নক করেছেন কোচ স্টিভ রোডস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে। পরে বৃষ্টির তীব্রতা বাড়লে ড্রেসিং রুমে ছুটতে হয়েছে সবাইকে।

এদিকে বাংলাদেশের সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রয়েছেন কাধের ইনজুরিতে, এছাড়াও মুস্তাফিজকেও বিশ্রাম দিতে চান বিসিবি কিছু ম্যাচের জন্য। সেদিক থেকে চিন্তা করলে আয়ারল্যান্ডের সাথে ম্যাচটি পরিত্যক্ত হওয়াতে বাংলাদেশ দলের জন্য মঙ্গল জনকই হয়েছে বটে।

টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচ আগামী সোমবার এই মাঠেই। বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হওয়ার কথা হয়েছে । তার আগে শনিবার ক্যারিবিয়ানদের মুখোমুখি হবে আইরিশরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান/ মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ/রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

ক্রিকেট

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

আইপিএলে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু অনেকের কাছে, বিরাট ...

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। দুই দলের আর মাত্র একটি টেস্ট বাকি। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে