| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে নিজের ওপেনিং পার্টনার যাকে চান তামিম

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মার্চ ১৩ ১১:২১:০২
বিশ্বকাপে নিজের ওপেনিং পার্টনার যাকে চান তামিম

অন্যদিকে সাকিবের অপূর্নতায় একাদশ সাজাতে গিয়ে রুবেলকে দলের বাহিরে রাখতে হচ্ছে টিম ম্যানেজম্যান্টকে। অলরাউন্ডার সাকিবের ঘাটতি পূরণের জন্য বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিনের উপর ভরসা রাখতে হচ্ছে বাংলাদেশকে।কিন্তু রুবেল ও সাকিবের ঘাটতি নিউজিল্যান্ডের মাটিতে বেশ হারে হারেই টের পাচ্ছে টাইগার ক্রিকেট দল। টু ইন ওয়ান সাকিব আল হাসানের ১০ ওভার বোলিং ও ব্যাটিংয়ের বড় অভাব টের পাচ্ছে টাইগাররা।

অন্যদিকে টাইগারদের ব্যর্থতায় রুবেলের পেসকেও বেশ মিস করছে টাইগার সর্মথকরা। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আয়ারল্যান্ডের মতো পেস সহায়ক উইকেটে রুবেলের গতি বেশ কাজে লাগাতে পারতো বাংলাদেশ দল এমনটাই মনে করছে তারা।নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের কেবল ১টি ম্যাচ বাকি। ইতিমধ্যে প্রথম ২ ওয়ানডে হেরে সিরিজ হাতছাড়া করেছে টাইগাররা। প্রথম দুই ওয়ানডেতে একাদশে জায়গা না পাওয়া রুবেলকে শেষ ম্যাচে একাদশে দেখা যেতে পারে। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়বেন কে তা নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন!

সামনেই ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। মে মাসের শেষের দিকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে বাংলাদেশের হাতে সময় আছে এখন কেবল ২-৩ মাস। এর মধ্যেই বিশ্বকাপ দল গোছাতে হবে টাইগারদের।কিন্তু কিউইদের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই ভরাডুবির পর বিশ্বকাপে টাইগার একাদশ নিয়ে তৈরি হয়েছে বহু প্রশ্ন। এমনিতেই দলের বাহিরে আছেন সাকিব অন্যদিকে বিপিএলে দূর্দান্ত পারফম করা রুবেলও জায়গা পাচ্ছেন না নিয়মিত একাদশে। এ দুজনের বাহিরেও রয়েছে আরেক দূর্ভাগা ওপেনার ইমরুল কায়েসের নাম। ওপেনিংয়ে লিটন, সৌম্যদের চেয়ে পরিসংখ্যান ও পারফম্যান্সের বিচারে এগিয়ে থেকেও দলে জায়গা হচ্ছে না তার।

এই সকল বিতর্ক ঠেলে দিয়ে এখন প্রশ্ন উঠেছে রুবেল ও সাকিব নিয়মিত একাদশে ফিরলে টাইগারদের এই একাদশ থেকে বাদ পড়বেন কোন ২ জন?একটু হিসেব মিলিয়ে দেখা যাক। ওপেনিংয়ে টাইগার একাদশে প্রথম পছন্দ তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনারের সঙ্গী হিসেবে অনেককেই ঘুড়িয়ে ফিরিয়ে দেখা হয়েছে। কিন্তু কেউই সফল হতে পারেননি।

তবে তামিমের কন্ঠে রয়েছে ভিন্ন সুর,তামিম বলেন, ‘সাদমানের ব্যাটিং আমার কাছে ভালো লেগেছে। দুর্ভাগ্য যে ২০-২৫ রানে আউট হয়ে যাচ্ছে। চারটা ইনিংস দেখে মনে হয়েছে অনেক কম্প্যাক্ট। তবে সে এমন জায়গায় খেলছে, এখানে ভালো করা সহজ নয়।’

টেস্ট ক্রিকেটে নতুন সাদমানের ব্যাটিং সম্পর্কে তিনি বলেন, ‘আমরা যারা ১০-১২ বছর ধরে খেলছি। নিউজিল্যান্ডে এটা আমার তৃতীয় সফর। একটু হলেও জানি এখানে কী করণীয়। ও সেখানে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলছে। ও এখানে যে নিঁখুত ব্যাটিং করছে, এটা ইতিবাচক দিক। এখন যে ভুল করছে, আশা করি সামনে সেটি সে করবে না।’তিনি আরো বলেন আমি আশাবাদী বিশ্বকাপের ম্যাচেও সে নিরাশ করবে নাহ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে